কেমন ভোট পেল আর্জেন্টিনা দল?

কেমন ভোট পেল আর্জেন্টিনা দল?

আর্জেন্টিনা দল নিয়ে বেশ সমালোচনা হচ্ছে। বিশেষ করে মাউরো ইকার্দি দলে ডাক না পাওয়ার তির ছুড়ছেন অনেকে। তবে আর্জেন্টিনা কোচ হোর্হে সাম্পাওলি বলেছেন, আর্জেন্টিনার খেলার ধরণের সঙ্গে সহজে মানিয়ে নিতে পারে এমন খেলোয়াড়দের দলে ডেকেছেন তিনি। সাম্পাওলি ২-৩-৩-২ ফরমেটে দল সাজাবেন। আর সে অনুযায়ী তার দল বলে উল্লেখ করেছেন সাবেক সেভিয়া কোচ।

তবুও রাশিয়া বিশ্বকাপের অন্যতম ফেবারিট আর্জেন্টিনা দল নিয়ে সমালোচনার থামছে না। সাবেক আর্জেন্টিনা তারকা হার্নান ক্রেসপো যেমন বলেছেন, ইকার্দি ফুটবল রাজনীতির শিকার। তার দলে জায়গা না পাওয়ার অন্য কোন কারণ নেই। আর এই সমালোচনার প্রেক্ষিতে একটি অনলাইন ভোটাভুটি করেছে আর্জেন্টিনার একটি সংবাদ মাধ্যম।

তাতে ভক্তরা অনলাইনে আর্জেন্টিনা দল ভালো, বেশ ভালো কিংবা ভয়ানক খারাপ এমন ভোট দেওয়ার সুযোগ পেয়েছেন। তবে ওই ভোটে ভালো এবং বেশ ভালো এই দুই অপশনেই বেশি ভোট পড়েছে। দারুণ দল, খারাপ এবং ভয়ানক খারাপ বলেও কেউ কেউ ভোট দিয়েছেন।

এই জরিপে মোট ৪৯৫ জন ভোট দিয়েছেন। এর মধ্যে ২১৪ জন মনে করেন ভালো দল হয়েছে আর্জেন্টিনার। শতকরা হিসেবে ৪৩ শতাংশ ভোট দাতা আর্জেন্টিনাকে ভালো দল মনে করছেন। বেশ ভালো মনে হয়েছে ৩৪ শতাংশ ভোটারের। এই অপশন বেছে নিয়েছেন ১৭০ জন।

এরপর ৭৫ জন বা ১৫ শতাংশ ভোটারের মতে সাম্পাওলির দল দারুণ হয়েছে। মেসিরা যে দল নিয়ে রাশিয়া যাচ্ছেন সেটা খারাপ হয়েছে বলে ভোট দিয়েছেন ২৪ জন। শতকরা হিসেবে অবশ্য মাত্র ৫ শতাংশের কাছাকাছি ভোটার এমন মনে করেন। আর প্রায় ২ শতাংশ বা ১২ জন ভোটারের মতে ভয়াবহ খারাপ দল হয়েছে আর্জেন্টিনার।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment