নেইমারের অভিনয়কেই ভয় পাচ্ছে মেক্সিকো!

নেইমারের অভিনয়কেই ভয় পাচ্ছে মেক্সিকো!

নেইমার দ্য সিলভা স্যান্টোস জুনিয়রকে এই মুহূর্তে সবচেয়ে বেশি ভয় পাচ্ছে মেক্সিকো। তবে তাঁর পারফরম্যান্সের জন্য নয়। নেইমারকে ঘিরে মেক্সিকোর চিন্তার কারণ তাঁর যখন তখন মাঠে পড়ে গড়াগড়ি খাওয়া নিয়ে! গুরুত্বপূর্ণ পরিস্থিতিতে রেফারি যদি ফাউলের সিদ্ধান্ত দিয়ে দেন, সেক্ষেত্রে নিঃসন্দেহে বিপক্ষের উপর চাপ বাড়বে।

মেক্সিকোর অধিনায়ক আন্দ্রেস গুয়ারদাদো বলে দিয়েছেন, ‘‘নেইমারকে চোখে চোখে রাখতে হবে। কেননা ও ফাউল পাওয়ার জন্য বিশ্রী ভাবে মাঠে পড়ে যাচ্ছে। এই সব ক্ষেত্রে আমাদের কিছু করারও থাকবে না। সবটাই রেফারি এবং ফিফার উপর নির্ভর করছে।’’ নেইমারকে ছেলেমানুষের মতো ‘প্লে-অ্যাক্টিং’ নিয়ে বিশ্ব জুড়েই সমালোচনার ঝড় বয়ে চলেছে। তাতে অবশ্য এতটুকু ভ্রুক্ষেপ নেই ব্রাজিল তারকার। প্রশ্ন উঠেছে খারাপ ভাবে ‘প্লে-অ্যাক্টিং’ করা সত্ত্বেও নেইমারকে কেন কার্ড দেখাচ্ছেন না রেফারি?

গুয়ারদাদো বলেছেন, ‘‘কেন ওকে কার্ড দেখানো হচ্ছে না অথবা কী করা উচিত, এটা আমরা বলতে পারিনা। এর জন্য ম্যাচ রেফারিরা, ফিফা কর্তারা রয়েছেন। হয়তো এটাই ওর খেলার স্ট্র্যাটেজি।’’

এদিকে শেষ ষোলোয় ব্রাজিলের বিরুদ্ধে নামার আগে মেক্সিকো আত্মবিশ্বাসী। যদিও শেষ ম্যাচে তারা সুইডেনের কাছে হেরেছে। তবে গ্রুপ লিগের প্রথম ম্যাচে জার্মানিকে হারানো তাঁদের উদ্বুদ্ধ করছে। গুয়ারদাদো বলেছেন, ‘‘বিশ্বকাপে এই প্রথম বার আমরা জার্মানিকে হারালাম। এটা যেমন ইতিহাস। তেমনই আমরা রাশিয়ায় এসেছি অন্য ইতিহাস লিখতে। আর সেটা বিশ্বকাপ জিতেই লিখব।’’ এ কথা ঠিক যে, শেষ ষোলোয় মেক্সিকোই কিন্তু নেইমারদের সামনে বড় বাধা।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment