ধর্ষণে সংশ্লিষ্ট থাকায় সাময়িক নিষিদ্ধ ক্রিকেটার

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট ও সিরিজ জয়ের আনন্দে দাগ পড়েছে শ্রীলঙ্কার। ১৯৯ রানের জয়ে জোড়া ফিফটি করে দারুণ অবদান রেখেছেন দানুশকা গুনাতিলকা। কিন্তু জয়ের আগেই গতকাল রাতে তাঁকে সাময়িকভাবে নিষিদ্ধ করেছিল শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। তখন অসদাচরণকে কারণ দেখানো হলেও অভিযোগ উঠেছে ধর্ষণের ঘটনায় নাম জড়িয়ে যাওয়াতেই এমন শাস্তি পেয়েছেন গুনাতিলকা।

এক নরওয়েজিয়ান নারীকে হোটেল রুমে ধর্ষণের অভিযোগ উঠেছে। ওই নারীর অভিযোগ গুনাতিলকার বন্ধুর বিরুদ্ধে। দাবি করা হচ্ছে, যে হোটেল কক্ষে নিয়ে নির্যাতনের শিকার হয়েছেন সে নারী, সেখানে গুনাতিলকা উপস্থিত ছিলেন। সংশ্লিষ্ট এক কর্মকর্তা জানিয়েছেন, রোববার সকালে গুনাতিলকা ও তাঁর বন্ধু যে হোটেলে ছিলেন, সেখানে দুই নরওয়েজিয়ান নারীকে নিয়ে গেছেন।

পরে ওই নারীদের একজন ব্রিটিশ পাসপোর্টধারী ওই শ্রীলঙ্কান ব্যক্তির বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেছেন। পুলিশ দ্রুত তাঁকে গ্রেপ্তার করেছে। এক পুলিশ কর্মকর্তা এএফপিকে বলেছেন, ‘একজন নরওয়েজিয়ান পর্যটক ধর্ষণের অভিযোগ তুলেছেন। ২৬ বছর বয়স্ক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে এবং আমরা তদন্ত চালিয়ে যাচ্ছে।’ পুলিশ কর্মকর্তা আরও জানিয়েছেন, গুনাতিলকার বিরুদ্ধে কোনো অভিযোগ নেই। তবে শ্রীলঙ্কান বোর্ড অসদাচরণের জন্য তাঁকে সাময়িক নিষিদ্ধ করেছে। কারণ, নিয়ম অনুযায়ী খেলোয়াড় ম্যাচ চলাকালে মধ্যরাতের মধ্যে কক্ষে থাকবেন এবং অতিথি আনতে পারবেন না। আর তদন্ত চলাকালে গুনাতিলকার ম্যাচ ফিও কেটে রাখছে বোর্ড।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment