জগন্নাথপুরে ইন্টারনেট এর গতি কম, গ্রাহকদের ভোগান্তি 

মোঃ হুমায়ূন কবীর ফরীদি,জগন্নাথপুর (সুনামগঞ্জ)প্রতিনিধিঃ
সম্প্রতি  জগন্নাথপুরে গ্রামীন ফোন ইন্টারনেটের গতির বিড়ম্বনার শিকার হচ্ছেন গ্রাহকরা। রোববার ২৯ শে জুলাই দিনভর ইন্টারনেটের গতি নিন্তাই কম থাকায় ইন্টারনেট  ব্যবহারে চরমভাবে বিঘ্ন ঘটেছে। ফলে সরকারী-বেসরকারী, ইন্টারনেট নির্ভরশীল ব্যবসা প্রতিষ্ঠাসহ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ব্যবহার চরমভাবে ব্যাহত হয়।
সুনামগঞ্জ জেলার অন্যতম প্রবাসী অধ্যুষিত অন্যতম  জগন্নাথপুর উপজেলার সিংহভাগ মানুষ  যুক্তরাজ্য,যুক্তরাষ্ট্র ও মধ্যপ্রাচ্যসহ বিশ্বের বিভিন্ন দেশে বসবাস করে আসছেন। দেশ-বিদেশে অবস্থানরত আত্মীয় স্বজন, বন্ধু-বান্ধব ও শুভানুধ্যায়ীদের সঙ্গে প্রতিনিয়ত প্রযুক্তির মাধ্যমে ইন্টানেটের ব্যবহার করে জনপ্রিয় যোগাযোগ মাধ্যম ফেসবুক ম্যাঞ্জেচার, ওয়াটসআপ, ইমু, ভাইবা, টুইটরসহ বিভিন্ন অ্যাপ ব্যবহার করে যোগাযোগ অব্যাহত রেখে চলেছেন। এই উপজেলার বেশিরভাগ মানুষ গ্রামীনের ইন্টারনেট ব্যবহার করছেন। তবে বিগত কয়েক মাস ধরে   ইন্টারনেটের গতি কমতে শুরু করেছে।যার ফলে ভোগান্তিতে পড়েছেন ইন্টারনেট ব্যবহারকারীরা। বেশ কয়েক মাস ধরে গ্রামীনের ইন্টারনেটের থ্রিজির গতি নিতান্ত কম পাচ্ছেন গ্রাহকরা। ক্রমান্বয়ে  ইন্টারনেটের গতি কমে যাচ্ছে। প্রচুর পরিমানের এমবি এ উপজেলায় ব্যবহার করা হলেও গতির উন্নতি ঘটছে না।
ইন্টারনেট ব্যবহারকারী ফয়সল, ফয়জুর  রহমান ও কয়েস আহমদ সহ অনেক গ্রাহক একান্ত আলাপকালে “দৈনিক আগামীর সময়”কে বলেন, অনেক দিন ধরেই গ্রামীনের ইন্টারনেটের গতি নিম্ম পর্যায়ে। দিন দিন গতি যেন কমেই যাচ্ছে। আজ হঠাৎ করে ইন্টারনেটের গতি কমে যাওয়ায় সকাল থেকে বিকাল পর্যন্ত ইন্টারনেট ব্যবহার করতে পারেনি। যোগাযোগ হয়নি দেশের বাহিরে অবস্থানরত স্বজনদের সঙ্গে। তাঁরা ক্ষোভের সাথে আরো বলেন, সেবার নামে গ্রাহকদের সঙ্গে প্রতারণা করা হচ্ছে। বাড়ী কিংবা গাড়ী দুরে থাক টাওয়ারের নীচে বসেও নেট পাওয়া যায়না।
জগন্নাথপুর উপজেলা টেকনিশিয়ান অরূপ সরকার বলেন, জগন্নাথপুরের প্রায় ৯৫ ℅ভাগ মানুষ গ্রামীন ইন্টারনেট ব্যবহার করে থাকেন। প্রতিদিনই হাজার হাজার টাকার এমবি ব্যবহার করছেন গ্রাহকরা। কিন্তু সেতুলনায় সেবা মিলছেনা গ্রাহকদের। এমনিতেই বেশ কিছু দিন ধরে গ্রামীনের ইন্টারনেট গতি কম। এরই মধ্যে আজকে মাঝে মধ্যে ১০ থেকে ৩০ কেবিপিএস গতি পাওয়া গেছে। যা ব্যবহারের জন্য সুফল নয়। এ সময় আরো কয়েকদিন থাকতে পারে বলে প্রচার করা হয়েছে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment