শাহজালালে ১ কোটি ৬০ লাখ টাকার ওষুধ জব্দ

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভিযান চালিয়ে লস্ট অ্যান্ড ফাউন্ড শাখা থেকে ১ কোটি ৬০ লাখ টাকার আমদানি নিষিদ্ধ ও আমদানি নিয়ন্ত্রিত ওষুধ জব্দ করেছে শুল্ক গোয়েন্দা। শনিবার ওই ওষুধগুলো জব্দ করা হয়।

শুল্ক গোয়েন্দা সূত্রে জানা যায়, দুবাই দিয়ে মিশর হয়ে আসা এসভি ৮০২ (SV 802) একটি ফ্লাইট গত ১৬ জুলাই সকাল ৫টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দারা জানতে পারেন ওই ফ্লাইটের মাধ্যমে বিপুল পরিমাণ আমদানি নিয়ন্ত্রত ও আমদানি নিষিদ্ধ ওষুধ এসেছে, যা এখন বিমান বন্দরের মধ্যে লুকায়িত অবস্থায় আছে। বিমান বন্দর শুল্ক গোয়েন্দা দল গোপনে উক্ত ওষুধ খুঁজতে থাকে। পরে আজ শনিবার ওই ওষুধগুলো বিমান বন্দরের অভ্যন্তরে লস্ট অ্যান্ড ফাউন্ড শাখা থেকে জব্দ করা হয়।

পরে ৪টি কার্টুন ব্যাগেজ বেল্টে এনে সকল সংস্থার উপস্থিতে খুলা হরে তার মধ্যে ১৫ আইটেমের আমদানি নিষিদ্ধ ও নিয়ন্ত্রিত ওষধ পাওয়া যায় এবং শুল্ক গোয়েন্দা কর্তৃক তা মালিকবিহীনভাবে জব্দ করা হয়। পণ্যের শুল্ককরসহ জব্দ পণ্যের মূল্য প্রায় ১ কোটি ৬০ লাখ টাকা। জব্দ পণ্যের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেয়া হয়েছে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment