ড. বদিউল আলম মজুমদারের বাসায় ‘বৈঠক’ ঘিরে উত্তেজনা

ড. বদিউল আলম মজুমদারের বাসায় 'বৈঠক' ঘিরে উত্তেজনা

সুশাসনের জন্য নাগরিক (সুজন) সম্পাদক ড. বদিউল আলম মজুমদারের মোহাম্মদপুরের ইকবাল রোডের বাসায় একটি ‘বৈঠক’ ঘিরে গত রাতে উত্তেজনা দেখা দেয়। গোপন ওই বৈঠকে ‘সরকারবিরোধী ষড়যন্ত্র’ হচ্ছে বলে খবর ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন বাড়িটির সামনে জড়ো হয়।

যোগাযোগ করা হলে বদিউল আলম মজুমদার সমকালকে বলেন, ষড়যন্ত্রের খবর ভিত্তিহীন। তিনি জানান, বৈঠক নয়, দেশি-বিদেশি কয়েকজন বিশিষ্ট ব্যক্তি গতকাল শনিবার তার বাসায় নৈশভোজে মিলিত হয়েছিলেন। তাদের মধ্যে ছিলেন- ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট, গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন, তার স্ত্রী মানবাধিকার কর্মী হামিদা হোসেন, সুজন সভাপতি হাফিজ উদ্দিন আহমেদ প্রমুখ। রাত ১০টার পর কিছু লোক ওই বাড়ির সামনে জড়ো হয়। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে রাত ১১টার দিকে অতিথিরা ওই বাসা ত্যাগ করেন। এ সময় বাইরে উপস্থিত লোকজন তাদের ছবি তোলার চেষ্টা করে।

ড. বদিউল আলম মজুমদার জানান, অতিথিরা বের হওয়ার সময় অজ্ঞাত সন্ত্রাসীরা বাসার গেটে হামলা করে। এতে গেটের ও আশপাশের কাচ ভেঙে গেছে।

ওই বাড়ির নিচতলার বাসিন্দা ইশতিয়াক মাহমুদ সমকালকে জানান, সরকারের বিরুদ্ধে গোপন ষড়যন্ত্রের আশঙ্কা থেকে তাৎক্ষণিকভাবে তিনি বিষয়টি স্থানীয় আওয়ামী লীগের শীর্ষ নেতাদের অবহিত করেন। এরপর দলীয় নেতাকর্মীরা বাড়ির সামনে জড়ো হলে অতিথিরাও দ্রুত বেরিয়ে যান। তারা চলে যাওয়ার পর নেতাকর্মীরা আরও কিছুক্ষণ অবস্থান করেন।

রাত ১২টায় মোহাম্মদপুর থানায় যোগাযোগ করা হলে পুলিশের পরিদর্শক মো. সেন্টু মিয়া জানান, বদিউল আলম মজুমদারের বাসায় হামলার কোনো খবর তাদের কেউ জানায়নি।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment