লর্ডসে ইংল্যান্ডের কাছে পাত্তাই পেল না ভারত!

প্রথম ইনিংসে ১০৭ ও দ্বিতীয় ইনিংসে ১৩০ রান। দুই ইনিংস মিলিয়ে ভারতের সংগ্রহ মাত্র ২৩৭ রান। ফলে স্বাগতিক ইংল্যান্ডের কাছে ইনিংস ও ১৫৯ রানের ব্যবধানে হেরেছে বিরাট কোহলির দল। রবি শাস্ত্রীর শিষ্যরা লর্ডস টেস্টে ইংলিশ বোলারদের সুইংয়ের কাছে নাস্তানাবুদ হয়েছে। দুই ইনিংসেই যতটুকু লড়েছেন বোলার রবিচন্দন অশ্বিন ও কোহলি।

ভারতের এই হারে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের প্রথম দুটিতেই জয় পেয়েছে অ্যান্ডারসনরা।

এর আগে প্রথম ইনিংসে ইংল্যান্ড ৭ উইকেটে ৩৯৬ রান সংগ্রহ করে ইনিংস ঘোষণা করে। ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ১৩৭ রান করেন ক্রিস ওকস। যা ভারতের দ্বিতীয় ইনিংসের রানের সমান। আর দ্বিতীয় সর্বোচ্চ আসে জনি বেয়ারেস্টোর ব্যাট থেকে ৯৩ রান।

এই টেস্টে জেমস অ্যান্ডারসন শূন্য রানে মুরালি বিজয়কে ফিরিয়ে লর্ডসে নিজের ১০০তম উইকেট পেয়েছেন । প্রথম কোনো পেসার হিসেবে কোনো নির্দিষ্ট ভেন্যুতে উইকেটের সেঞ্চুরি হলো অ্যান্ডারসনের। আবার এটাই ছিল টেস্টে তাঁর ৫৫০তম উইকেট। টেস্টে ১৫০তম ওপেনার হিসেবে অ্যান্ডারসনের বলে আউট হওয়ার রেকর্ডটাও সঙ্গী হয়েছে বিজয়ের। প্রথম ইনিংসে ২০ রানের ৫ উইকেটের পর দ্বিতীয় ইনিংসে ২৩ রানে ৪ উইকেট নিয়েছেন এ বোলার। ইংলিশ কন্ডিশনে অ্যান্ডারসনের জবাব ভারতীয় কারও জানা ছিল না।                   ভারত: ১০৭ ও ১৩০
ইংল্যান্ড: ৩৯৬/৭ ডি.
ইংল্যান্ড ইনিংস ও ১৫৯ রানে জয়ী

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment