ভুল মানুষকে বিয়ে করতে চাই না : জয়া

জয়া আহসান এখন কোথায়? মিডিয়াপাড়ায় এ প্রশ্ন প্রায়ই শোনা যায়। কারণ জয়া আহসান আজ ঢাকায় তো কাল কলকাতায়। এভাবে এখন সময় যাচ্ছে দুই বাংলার জনপ্রিয় এই অভিনেত্রীর।

গত ১০ আগস্ট কলকাতায় মুক্তি পেয়েছে তাঁর অভিনীত নতুন চলচ্চিত্র ‘ক্রিসক্রস’। ছবিতে তাঁর চরিত্রের নাম মিস সেন। ভারতের গণমাধ্যম এবেলাকে দেওয়া এক সাক্ষাৎকারে জয়া আহসান জানান, ছবিতে তাঁর চরিত্রটি ধূসর, এ কারণে কাজটা করার আগ্রহ তৈরি হয়েছিল। সাক্ষাৎকারে নতুন ছবির কাজের অভিজ্ঞতা ছাড়াও বিয়ে নিয়ে খোলামেলা কথা বলেছেন জয়া।

জয়া আহসান বলেন, ‘যখন বিয়ে করব, তখন সেটা নিশ্চয়ই সবাই জানতে পারবেন।’ জয়া আরো বলেন, ‘যখন বিয়েটা করব, তখন সেটা ভেবেচিন্তেই করব। বিয়েটা দীর্ঘস্থায়ী হোক, সেটাই আমার সবচেয়ে বড় চেষ্টা থাকবে। তাই ভুল মানুষকে বিয়ে করতে চাই না।’

২০০৪ সালে মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘ব্যাচেলর’ ছবির মাধ্যমে ঢালিউডে অভিষেক হয় তাঁর। বড় পর্দায় দীর্ঘ বিরতি দিয়ে নূরল আলম আতিক পরিচালিত ‘ডুবসাঁতার’ ছবিতে অভিনয় করেন তিনি। এরপর নাসিরউদ্দীন ইউসুফ পরিচালিত ‘গেরিলা’ ছবিতে অভিনয় করে নতুন করে সবার নজর কাড়েন জয়া। এই ছবিতে অভিনয় করে প্রথমবারের মতো পান জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

এ ছাড়া রেদওয়ান রনি পরিচালিত ‘চোরাবালি’ ও অনিমেষ আইচ পরিচালিত ‘জিরো ডিগ্রি’ ছবিতে অভিনয় করেও পান তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

অন্যদিকে, টলিউডের ছবিতেও জয়ার বাজিমাত। সেখানে বেশ কিছু ছবি করে জনপ্রিয়তা পেলেও ‘বিসর্জন’ ছবিটি তাঁর ক্যারিয়ারে ভিন্ন মাত্রা যোগ হয়েছে। এই ছবির জন্য ‘জি সিনে অ্যাওয়ার্ডস’ অনুষ্ঠানে সেরা অভিনেত্রী এবং ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডে জনপ্রিয় ক্যাটাগরিতে সেরা অভিনেত্রীর পুরস্কার পান এই অভিনেত্রী। কৌশিক গাঙ্গুলী পরিচালিত ছবিটি শ্রেষ্ঠ বাংলা সিনেমা বিভাগে ভারতের ৬৪তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতে নেয়।

এখন নিয়মিত ঢালিউড ও টলিউডের ছবিতে অভিনয় করছেন তিনি। মুক্তির অপেক্ষায় আছে জয়ার মাহমুদ দিদার পরিচালিত ‘বিউটি সার্কাস’, অনম বিশ্বাস পরিচালিত ‘দেবী’ ছাড়া আরো বেশ কিছু ছবি। ‘দেবী’ ছবিতে অভিনয়ের পাশাপাশি ছবিটি প্রযোজনা করেছেন জয়া নিজেই।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment