বিপিএলের প্রতি ম্যাচে বিদেশি আম্পায়ার

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পরবর্তী আসর হবে ২০১৯ সালের জানুয়ারিতে। খবরটা আগের। সেই আসরে ডিসিশন রিভিউ থাকবে, এটাও বলতে গেলে পুরনো খবর। নতুন খবর এবারের বিপিএলে প্রতি ম্যাচেই একজন করে বিদেশি আম্পায়ার থাকবেন।

শনিবার বিপিএলের গভর্নিং কাউন্সিলের সভা শেষে বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক জানালেন বিপিএল নিয়ে বেশ কিছু পরিকল্পনার কথা। এছাড়া সংবাদ সম্মেলনে বিপিএল পরিচালনা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে ঘোষণা করা হয় শেখ সোহেলের নাম।

গত ৮ আগস্ট আফজালুর রহমান সিনহা মারা যাওয়ার পর পদটি শূন্য হয়। এদিনের সংবাদ সম্মেলনে ইসমাইল হায়দার জানান, গত আসরের দল থেকে এবার চারজন করে খেলোয়াড় ধরে রাখতে পারবে ফ্র্যাঞ্চাইজিগুলো। ধরে রাখা এই ক্রিকেটারদের নামের তালিকা দিতে হবে সেপ্টেম্বরেই।

আর গতবারের ড্রাফটে না থাকা খেলোয়াড়দের মধ্যে দু’জন করে খেলোয়াড়কে কেনা যাবে, ‘আমরা বিপিএলের ফ্র্যাঞ্চাইজিদের সঙ্গে বসেছিলাম। ডিসেম্বরে জাতীয় নির্বাচন থাকার কারণে ৫ জানুয়ারি থেকে বিপিএল শুরু হবে। তার জন্য আমরা কিছু সিদ্ধান্ত চূড়ান্ত করেছি। প্লেয়ারস ড্রাফট হবে ২৫ অক্টোবর।

গতবার বিপিএলে খেলেছেন এমন বিদেশি ক্রিকেটাররা এবার ড্রাফটে থাকবেন। যারা গতবার ড্রাফটে ছিলেন না, তাদের মধ্য থেকে দু’জন করে খেলোয়াড়কে ফ্র্যাঞ্চাইজিগুলো দলে নিতে পারবে। বাকিদের ড্রাফট থেকেই কিনতে হবে।’

বিপিএলের ষষ্ঠ আসরের প্রস্তুতি নিয়ে ইসমাইল হায়দার বলেন, ‘বিপিএলে এবার ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস) থাকবে। প্রতি ইনিংসে প্রতিটি দলের জন্য একটি করে রিভিউ থাকবে। আর প্রতি ম্যাচে থাকবেন একজন করে বিদেশি আম্পায়ার।’

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment