দেশের স্বার্থেই ডিজিটাল সিকিউরিটি আইন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের স্বার্থেই ডিজিটাল সিকিউরিটি আইন প্রণয়ন করেছে সরকার। তিনি আরও বলেন, কেউ কেউ ব্যক্তি স্বার্থ থেকে মতামত দিয়ে এ আইনের বিরোধীতা করছেন। কিন্তু সমগ্র দেশ ও সমাজের স্বার্থে এটি যে গুরুত্বপূর্ণ তারা তা ভবেননি।

বৃহস্পতিবার দশম জাতীয় সংসদের ২২তম অধিবেশনের সমাপনী বক্তব্যে প্রধানমন্ত্রী এ কথা বলেন। এসময় তিনি আরও বলেন, কয়েকজন বিশিষ্ট ব্যাক্তি, সাংবাদিক, সম্পাদকরা ডিজিটাল আইনের বিরোধীতা করছেন।

তারা বলছেন, সাংবাদিকদের কণ্ঠ রোধ হয়ে যাবে। কিন্তু কণ্ঠ তো রোধ হয়নি। রোধ হলে তো তারা মতামত দিতে পারতেননা।

শেখ হাসিনা বলেন, দেশে একটা মাত্র টেলিভিশন ছিল। টিভি, রেডিও বেসরকারিখাতে দিতে কোনও সরকার সাহস করে নাই। আমরাই সাহস করে দিয়েছি। এসব টিভিতে সারারাত টকশো হচ্ছে, সরকারের সমালোচনা হচ্ছে। কেউতো বাধা দিচ্ছেনা।

তিনি বলেন, সাংবাদিকতা হতে হবে গঠনমূলক। বিভ্রান্তি ছড়ানো যাবেনা। আমরা ব্যাপকহারে সংবাদপত্রের অনুমোদন দিয়েছি। এতো পত্রিকার অনুমোদন পৃথিবীর কোন দেশে আছে?

শেখ হাসিনা বলেন, অনেক চড়াই-উৎরাই কওে আমরা দেশে গণতন্ত্র প্রতিষ্ঠাকরেছি। গণতন্ত্র আছে বলেই দেশ এগিয়ে যাচ্ছে। জাতির পিতাকে হত্যার মধ্য দিয়ে দেশের সকল আশাবাদকে ধ্বংস করে দেয়া হয়েছিল।

২১ বছর পর আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর দেশের মানুষ আবার সুশাসন পেতে শুরুকরলো।

প্রধানমন্ত্রীবলেন, বিশ্বে আজ বাংলাদেশ উন্নয়নের রোল মডেল। সারাবিশ্বে জঙ্গি-সন্ত্রাস বড় সমস্যা। তারপরও আমরা অত্যন্ত সফলতার সঙ্গে এ সমস্যা মোকাবিলা করেছি। মাদকের বিরুদ্ধেও ব্যবস্থা নিয়েছি। ফলে অনেক পরিবার ধ্বংসের হাত থেকে রক্ষা পাচ্ছে।

সরকারের বিভিন্ন উন্নয়নের উদাহরণ দিয়ে শেখ হাসিনা বলেন, দেশ উন্নত করতে যোগাযোগ ব্যবস্থা ও বিদ্যুৎ-জ্বালানিতে বিশেষ অবদান রাখতে হয়।

মাত্র ৩ হাজার মেগাওয়াট থেকে আজকে ২০ হাজার মেগাওয়াট বিদুৎ উৎপাদন করে এ খাতের বিপুল উন্নয়ন করেছি। সব শিল্পকারখানা যাতে চালু থাকতে পারে তার জন্য ব্যবস্থা নিয়েছি।

প্রধানমন্ত্রী বলেন, সড়ক, নৌ ও বিমান সব ক্ষেত্রেই উন্নয়ন হয়েছে। এসব বিষয়ে বিস্তারিত তথ্য আগে সংসদে বলেছি। মানুষকে সুন্দর একটি জীবন উপহার দেয়ার উদ্দেশেই আমারা সরকার পরিচালনা করি।

তিনি বলেন, বাংলাদেশ প্রাকৃতিক দুর্যোগের একটি দেশ। জলবায়ু ঝুকি মোকাবিলায় আমরা কর্মসূচি গ্রহণ করেছি। দেশের মানুষের সুসাস্থ্য নিশ্চিত করতে খাদ্যের নিশ্চয়তার পাশাপাশি চিকিৎসা খাতেও ব্যাপক উন্নয়ন করা হয়েছে

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment