‘বাংলাদেশকে এখন হারানো কঠিন’

'বাংলাদেশকে এখন হারানো কঠিন'

বাংলাদেশের প্রশংসা করে শেখর ধাওয়ান বলেছেন, পাকিস্তান বড় নাম। কিন্তু কাগজে-কলমে লিখে দিলে তো সেটি হবে না। মাঠে যারা ভালো খেলবে তারাই বড় দল। আর বাংলাদেশ ভালো খেলেই ফাইনালে এসেছে। বৃহস্পতিবার ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে এসব কথা বলেন এই ভারতীয় ওপেনার।

‘বাংলাদেশকে এখন হারানো কঠিন। অনেকবার তারা নিজেদের প্রমাণ করেছে। সময়ের সঙ্গে তারা অভিজ্ঞ খেলোয়াড় পেয়েছে। তারা খেলা বোঝে। কৌশল বোঝে। চাপের ভেতর কীভাবে খেলতে হয় সেটা জানে। বাংলাদেশকে তারা সহজভাবে নিচ্ছেন না।’

‘ফাইনালে আমরা আমাদের সর্বোচ্চটা দেয়ার চেষ্টা করবো। টুর্নামেন্টের প্রতিটি দল শক্তিশালী। অনেকেই ভেবেছিল ভারত-পাকিস্তান ফাইনাল হবে। কিন্তু দারুণ একটি ম্যাচ জিতে তারা এখানে এসেছে। আমরা বাংলাদেশকে সহজভাবে নিতে পারছি না।’

বাংলাদেশ পাকিস্তানকে ৩৭ রানে হারিয়ে তৃতীয়বারের মতো এশিয়া কাপের ফাইনালে উঠেছে। শুক্রবার ধাওয়ানদের বিপক্ষে মাঠে নামবে তারা। ২০১৬ সালে এই দলের বিপক্ষেই ৮ উইকেটে হেরে রানার্সআপ হয় বাংলাদেশ।

ধাওয়ান এবারের এশিয়া কাপে দারুণ ফর্মে রয়েছেন। হংকংয়ের বিপক্ষে প্রথম ম্যাচে সেঞ্চুরি (১২৭) করার পর দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের বিপক্ষে খেলেন ৪৬ রানের ইনিংস। এরপর বাংলাদেশের বিপক্ষে ৪০ করার পর পাকিস্তানের বিপক্ষে সেঞ্চুরি (১১৪) হাঁকান।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment