ঝাঁসির রানির চরিত্রে দুর্দান্ত কঙ্গনা, দেখুন ভিডিওতে

কঙ্গনা রানাউতের বহুল প্রতীক্ষিত চলচ্চিত্র ‘মনিকর্নিকা : দ্য কুইন অব ঝাঁসি’র ট্রেইলার মুক্তি পেয়েছে। কঙ্গনা ছাড়াও এই ছবিতে অঙ্কিতা লোখান্ডে, অতুল কুলকার্নি, ড্যানি ডেনজংপা অভিনয় করেছেন।

আজ মঙ্গলবার মুক্তি পাওয়া এই ছবির ট্রেইলার কয়েক ঘণ্টাতেই কয়েক লাখ মানুষ দেখেছেন। ট্রেইলার দেখলেই বোঝা যায়, অ্যাকশনকে কোন মাত্রায় নিয়ে যাওয়া হয়েছে এই সিনেমায়।

এর আগে টিজারে বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউতকে ঝাঁসির রানির ভূমিকায় দেখে ফেলেছেন দর্শক। কিংবদন্তি এই যোদ্ধা রানির ভূমিকায় তাঁর অভিনয় ও অ্যাকশন যিনি দেখবেন, তাঁর মন জয় করবেই। তবে রক্তপাত, মুণ্ডুপাত আর তলোয়ারের তীব্র ধারে গায়ে কাঁটা দিয়ে উঠবে!

‘মনিকর্নিকা’ সিনেমায় রানি লক্ষ্মীবাইয়ের ভূমিকায় অভিনয় করেছেন কঙ্গনা, ১৮৫৭ সালে যিনি ব্রিটিশদের বিরুদ্ধে লড়াই করেছিলেন। ট্রেইলারে দেখা যাচ্ছে আগ্রাসী কঙ্গনাকে, যিনি শত্রুদের মস্তক কর্তন করছেন। তবে তা দেখতে তেমন অসুবিধা হচ্ছে না।

ছোটবেলায় রানি লক্ষ্মীবাইয়ের নাম ছিল মনিকর্নিকা, ডাকনাম মনু। তিনি মহারাষ্ট্রের মারাঠি ব্রাহ্মণ পরিবারে জন্মগ্রহণ করেন। ১৮৪২ সালে ঝাঁসির মহারাজা গঙ্গাধর রাও নিওয়াকরের সাথে বিবাহবন্ধনে আবদ্ধ হন লক্ষ্মীবাই। এভাবেই তিনি ঝাঁসির রানি হিসেবে পরিচিতি লাভ করেন। বিয়ের পরই তাঁর নতুন নামকরণ হয় লক্ষ্মীবাই হিসেবে। ব্রিটিশবিরোধী আন্দোলনে লড়াইয়ের জন্য স্মরণীয় হয়ে আছেন তিনি।

ড্যানি ডেনজংপা এই ছবিতে গুলাম গৌজ খানের চরিত্রে অভিনয় করেছেন, তিনি ঝাঁসির রানির অভিজ্ঞ, সাহসী ও সম্মানীয় সেনাপতি। অঙ্কিতা লোখান্ডে লড়াকু ঝলকারি বাইয়ের ভূমিকায় অভিনয় করেছেন।

‘মনিকর্নিকা’ ছবিতে কঙ্গনা এমন একটি চরিত্রে অভিনয় করেছেন, যা নারীর প্রচলিত রূপ ভেঙে অন্য এক ভূমিকায় অবতীর্ণ করে। নারীর ক্ষমতায়নের অন্যতম প্রতীক ঝাঁসির রানি।

ট্রেইলারে কঙ্গনার মুখের অভিব্যক্তি, অ্যাকশন সবকিছুই খুব জোরালো। ১৮৫৭ সালের সিপাহী বিদ্রোহের সময় ব্রিটিশদের বিরুদ্ধে দেশীয় জাতীয়তাবাদের লড়াই এই সিনেমায় চিত্রিত। রাধাকৃষ্ণ জগরালামুদের নির্দেশনায় এই সিনেমাটি আগামী বছর ২৫ জানুয়ারি মুক্তি পাবে।

ছবির পরিচালক কৃশ। তবে এর বেশ কিছু অংশ পরিচালনা করেছেন কঙ্গনা। এ নিয়ে বিতর্কও হয়েছিল।

চলচ্চিত্রের শুটিং চলাকালে কঙ্গনা দুর্ঘটনার শিকার হন। তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত কঙ্গনার বলিউডের যাত্রা এখনো অব্দি সত্যিই অসাধারণ। অন্যদের মধ্যে সিনেমায় দেখা যাবে যিশু সেনগুপ্ত ও সুরেশ ওবেরয়কে। সূত্র : এনডিটিভি।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment