ভোটকেনার টাকা বিতরণকালে মির্জা আব্বাসের ২ কর্মী আটক

আজ থেকে মাঠে নামা বাংলাদেশ সেনাবাহিনীই শেষ আশ্রয়স্থল মন্তব্য করেজাতীয় ঐক্যফ্রন্ট নেতা মাহমুদুর রহমান মান্না বলেছেন, আশা করি সেনাবাহিনী নিরপেক্ষ থাকবে। তারা নিরপেক্ষ থাকলে সরকারের খবর থাকবে না।

সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ আয়োজিত ‘নির্বাচন ও পেশাজীবীদের করণীয়’ শীর্ষক আলোচনায় তিনি একথা বলেন। সংগঠনের সদস্য সচিব ডা. এজেডএম জাহিদ হোসেনের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম, বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, অর্থনীতিবিদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মাহবুব উল্লাহ প্রমুখ।

‘নির্বাচনের দিন ভোটে বাধা দেয়ার জন্য বাহিনীগুলোকে কোটি কোটি টাকা ঘুষ দিচ্ছে সরকার’ এমন অভিযোগ করে মান্না বলেন, মানুষ এখন একটা খড়কুটো ধরতে চায়। গ্রামের জনগণও বলছে সবাই তো সরকারের দালালি করছে। সেনাবাহিনী নিরপেক্ষ থাকবে তো? কিন্তু আমরা আশা করছি তারা নিরপেক্ষ ভূমিকা পালন করবে।

তিনি বলেন, স্বৈরাচার পতনে দেশ আজ এক। আমার বগুড়ায় ৮০ থেকে ৯০ শতাংশ ভোট নিশ্চিত। আমাদের লড়াইয়ে টিকে থাকতে হবে। এ লড়াই বৈধতা দেওয়ার লড়াই নয়। এটা উপস্থিত বুদ্ধির লড়াই। সংঘবদ্ধ হয়ে পুলিশকে জনগণের বিরুদ্ধে কাজ না করতে বলতে হবে। মানুষকে বাঁচবার এই লড়াইয়ে আমাদের সাহস আছে, আমরা মুক্তিযুদ্ধ করেছি। আমরা দৃঢ় থাকলে লড়াইয়ে জিতবো। নির্বাচনি মাঠ বলে দিচ্ছে আমাদের কি করতে হবে। মানুষকে ভোটে যেতে উদ্বুদ্ধ করতে হবে। ৩০ ডিসেম্বর সঠিক ভোট দিতে পারলে আমরা লড়াইয়ে জিতবো।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment