কেন্দ্রের ভেতর বন্ধ রাখতে হবে মোবাইল ফোন

কেন্দ্রের ভেতর বন্ধ রাখতে হবে মোবাইল ফোন

ভোটকেন্দ্রে নিরাপত্তা নিশ্চিত করতে ভোটারদের মোবাইল হ্যান্ডসেট বন্ধ করে কেন্দ্রে প্রবেশের জন্য নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। শনিবার (২৯ ডিসেম্বর) ইসি সচিব হেলালুদ্দীন আহমেদ বলেন, ভোটাররা ভোট দেয়ার সময় কেন্দ্রে মোবাইল বহন করতে পারবেন। তবে কেন্দ্রে প্রবেশের সময় সেটি বন্ধ করে রাখতে হবে।

এসময় তিনি বলেন, কেন্দ্রের ভেতরে কেবল প্রিজাইডিং কর্মকর্তা এবং কেন্দ্রের নিরাপত্তায় নিয়োজিত পুলিশের ইনচার্জ মোবাইল ফোন ব্যবহার করতে পারবেন।

এবারের নির্বাচনে ৩৯টি রাজনৈতিক দল অংশ নিচ্ছে। তবে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোট ও বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টের মধ্যে। দেশের ৩০০টি সংসদীয় আসনের মধ্যে ভোট হচ্ছে ২৯৯টিতে। গাইবান্ধা-৩ আসনে ঐক্যফ্রন্টের প্রার্থীর মৃত্যুতে সেখানে ভোট হচ্ছে না আজ।

নির্বাচনকে সফল করতে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন (ইসি)। নির্বিঘ্ন ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের লক্ষ্যে সারা দেশকে নিরাপত্তার চাদরে ঢেকে রেখেছে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী। নির্বাচনে নৌকা প্রতীকে ২৭২ জন ও ধানের শীষ প্রতীক নিয়ে ২৮২ জন লড়ছেন। এরমধ্যে সরাসরি আওয়ামী লীগের ২৬০ জন ও বিএনপির ২৫৭ জন প্রার্থী রয়েছেন।

জাতীয় ঐক্যফ্রন্ট ও ২০ দলে থাকা ৮টি নিবন্ধিত রাজনৈতিক দল ধানের শীষ প্রতীকে লড়ছেন। আর মহাজোট ও ১৪ দলীয় জোট থাকা পাঁচটি দল আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে মাঠে রয়েছেন।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment