ফুলহ্যামের বিপক্ষে আর্সেনালের বড় জয়

বড় জয় দিয়ে নতুন বছরকে বরণ করে নিল আর্সেনাল। মঙ্গলবার(১জানুয়ারি) ইংরেজি নববর্ষের দিন ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে ফুলহ্যামের বিপক্ষে ৪-১ গোলে বড় জয় পায় তারা। ২১ ম্যাচে এটি আর্সেনালের ১২তম জয়। ৪১ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে তারা পঞ্চম স্থানে। অন্যদিকে, ১৪ পয়েন্ট নিয়ে ১৯তম স্থানে ফুলহ্যাম।

এই ম্যাচে স্বাগতিক ছিল আর্সেনাল। এমিরেটস স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে পুরোটা সময় জুড়েই আধিপত্য বিস্তার করে স্বাগতিকরা। ৬০ শতাংশ সময় বল নিয়ন্ত্রণে রাখে। ৪০ শতাংশ সময় বল নিয়ন্ত্রণে রাখে ফুলহ্যাম। আর্সেনাল জালে শট নেয় ৯টি। ফুলহ্যাম শট নেয় চারটি।

ম্যাচের প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে যায় আর্সেনাল। ২৫তম মিনিটে গ্রান্ট শাকার গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। দ্বিতীয়ার্ধে ম্যাচের ৫৫তম মিনিটে আলেকজান্দ্রে লাকাজেত্তের গোলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় দ্য গানাররা। ৬৯তম মিনিটে অ্যাবৌবাকার কামারার গোলে ব্যবধান ২-১ করে ফুলহ্যাম।

৭৯তম মিনিটে অ্যারোন রামসের গোলে ৩-১ গোলে লিড নেয় আর্সেনাল। ৮৩তম মিনিটে পিয়েরে-এমেরিক অবামেয়াং ব্যবধান ৪-১ করেন। বাকি সময়ে কোনো গোল না হওয়ায় ৪-১ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে আর্সেনাল। আর হতাশা নিয়ে মাঠ ছাড়ে অতিথিরা।

গত ২৯ ডিসেম্বর লিভারপুলের বিপক্ষে ৫-১ গোলে হেরেছিল আর্সেনাল। অর্থাৎ, বড় হারের লজ্জা নিয়ে তারা বছর শেষ করেছিল। কিন্তু বড় হারের পর দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে তারা। আর্সেনালের পরবর্তী ম্যাচ ৫ জানুয়ারি। এফএ কাপের ম্যাচে এদিন তারা মুখোমুখি হবে ব্লাকপুলের।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment