লিটনের পর ওয়ার্নারের বিদায়

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ক্রিকেটের ষষ্ঠ আসরের দ্বিতীয় দিনের প্রথম খেলায় মুখোমুখি কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও সিলেট সিক্সার্স। দলীয় ২৩ রানে দুই উইকেট হারায়ে প্রাথমিক চাপে সিলেট। লিটনের বিদায়ের পর ডেভিড ওয়ার্নার মারমুখি হয়ে ব্যাট করেন। ব্যাক্তিগত ১৪ রানে রান আউটের শিকার হন এই অজি ব্যাটসম্যান। তার ১৪ রানে তিনটি চারের মার ছিলো।

শুরুতেই দলীয় পাঁচ রানের মাথায় লিটন দাস আউট হয়ে সাজঘরে ফিরে গেছেন। আউট হবার আগে ১ রানে করে মেহেদি হাসানের বলে স্মিথের হাতে ধরা পড়েন তিনি।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত সিলেটের সংগ্রহ ৬ ওভারে ২ উইকেটে ২৯ রান। তৌহিদ হৃদয় ১ ও আফিফ ১ রানে ব্যাট করছেন।

টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নিয়েছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্স অধিনায়ক স্টিভেন স্মিথ। আর দল দু’টির হয়ে ১০ মাস পর মুখোমুখি হতে যাচ্ছেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ ও সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার।

রোববার (০৬ জানুয়ারি) মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ১২টায়। সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি ও মাছরাঙা টেলিভিশন।

এ ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলবেন স্মিথ আরও ডেভিড ওয়ার্নার নামবেন সিলেট সিক্সার্সের হয়ে। নিষেধাজ্ঞার কারণে অস্ট্রেলিয়ার বিগ ব্যাশে খেলতে পারেননি অজি এই তারকাদ্বয়। আইপিএলে দল পেয়েছেন ডেভিড ওয়ার্নার। এপ্রিলে তিনি খেলবেন সেখানে। খেলার সুযোগ পেতে পারেন ওয়ানডে বিশ্বকাপেও। তার আগে নিজেকে ঝালিয়ে নিতে বিপিএলে প্রথমবারের মতো খেলতে এসেছেন ওয়ার্নার। তাকে অবশ্য ড্রাফটের আগেই দলে ভিড়িয়েছে সিলেট সিক্সার্স।

অন্যদিকে স্মিথকে ড্রাফটের পর দলে টেনেছে কুমিল্লা। সেটা নিয়ে অবশ্য কম জল ঘোলা হয়নি। অবশেষে নতুন নিয়মে স্মিথকে দলে নেয় কুমিল্লা। তাতে করে স্মিথও সুযোগ পেয়েছেন নিজেকে ঝালিয়ে নেওয়ার। প্রথমবারের মতো তিনিও বিপিএল খেলতে মাঠে নামবেন।

এবারের আসরে বেশ ভারসাম্যপূর্ণ দল গঠন করেছে দুই দলই।

সিলেট সিক্সার্স একাদশ

ডেভিড ওয়ার্নার(অধিনায়ক) ,লিটন দাস,নিকোলাস পুরান, অলোক কাপালি, সাব্বির রহমান,আফিফ হোসেন, আল-আমিন হোসেন, তৌহিদ হৃদয়, সন্দীপ লামিচানে,মোহাম্মদ ইরফান,তাসকিন আহমেদ।

কুমিল্লা একাদশ

স্টিভেন স্মিথ(অধিনায়ক), আনামুল হক বিজয়, তামিম ইকবাল, ইমরুল কায়েস, সাইফ উদ্দিন, আবু হায়দার রনি, মোহাম্মদ শহীদ, মেহেদী হাসান, এভিন লুইস, শহীদ আফ্রিদি ও শোয়েব মালিক।

দিনের অপর ম্যাচে বিকেল ৫টা ২০ মিনিটে মুখোমুখি হবে রংপুর রাইডার্স ও খুলনা টাইটান্স। রংপুর অবশ্য তাদের প্রথম ম্যাচে চিটাগং ভাইকিংসের কাছে হেরে গেছে। এই ম্যাচটি তাদের জন্য ঘুরে দাঁড়ানোর ম্যাচ। আজকের ম্যাচে রংপুরের হয়ে মাঠে নামবেন টি-টোয়েন্টির বিধ্বংসী ব্যাটসম্যান ক্রিস গেইল। আর খুলটা টাইটান্সের জন্য জয় দিয়ে শুভসূচনা করার ম্যাচ এটি। দেখার বিষয় শেষ পর্যন্ত কারা জয় নিয়ে মাঠ ছাড়ে।

 

 

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment