তাবলিগ-জামাতের বিবাদ মিটেছে, ফেব্রুয়ারিতে একসঙ্গে বিশ্ব ইজতেমা: স্বরাষ্ট্রমন্ত্রী

তাবলিগ জামাতের দুই পক্ষের বিবাদ মিটে গেছে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, আগামী ফেব্রুয়ারি মাসের যে কোনো সময় গাজীপুরের টঙ্গীতে তুরাগ নদীর তীরে একসঙ্গে বিশ্ব ইজতেমা করতে সম্মত হয়েছে উভয়পক্ষ।

বুধবার (২৩ জানুয়ারি) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে সরকারের মধ্যস্থতায় তাবলীগ জামাতের দুইপক্ষ বৈঠক শেষে এ কথা জানান তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তাদের বিরোধ মীমাংসা হয়েছে, এখন আর কোনো বিরোধ নেই। ফেব্রুয়ারি মাসে একসঙ্গে ইজতেমা হবে। বৃহস্পতিবার ধর্ম প্রতিমন্ত্রীর সঙ্গে দুই পক্ষের দুইজন প্রতিনিধি বসে ইজতেমার তারিখ নির্ধারণ করবেন।

এক প্রশ্নের জবাবে আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, দিল্লির মাওলানা সাদ এবার আর ইজতেমায় যোগ দিতে আসছেন না। বৈঠকে সেরকম সিদ্ধান্তই হয়েছে।

বৈঠকে দিল্লির নিজামুদ্দিন মারকাজের মাওলানা মোহাম্মদ সাদ কান্ধলভির অনুসারীদের মধ্যে তাবলিগের শুরা সদস্য ইঞ্জিনিয়ার ওয়াসেকুল ইসলাম এবং দেওবন্দপন্থিদের মধ্যে শুরা সদস্য মাওলানা জুবায় আহমেদ উপস্থিত ছিলেন।

এছাড়া শোলাকিয়ার ইমাম মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ, ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহ, পুলিশের মহাপরিদর্শক মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ ও ঢাকার পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়াও বৈঠকে উপস্থিত ছিলেন।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment