শেখ হাসিনা শুধু বাংলাদেশের নন, সারাবিশ্বের নেত্রী: পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন, শেখ হাসিনা আমাদের অপমান লজ্জা ঘুচিয়ে এগিয়ে যাওয়ার পধ দেখাচ্ছেন। তিনি শুধু বাংলাদেশের মানুষের নন, সারা বিশ্বের নেত্রী। তিনি বিশ্বে এখন অনুকরণীয় নেত্রীতে পরিণত হয়েছেন।

বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) সুনামগঞ্জ সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয় মাঠে জেলা পরিষদ আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এমএ মান্নান বলেন, শেখ হাসিনা হাওরের বন্ধু, নারীদের বন্ধু সর্বোপরি বয়স্কদের বন্ধু, এ দেশের সকল মানুষের বন্ধু। ইতিমধ্যে কাজের মধ্য দিয়ে তিনি তার স্বাক্ষর রেখেছেন।

তিনি বলেন, শেখ হাসিনা সুযোগ্য নেতৃত্বে এমন কোনো গ্রাম নেই যেখানে বিদ্যুৎ নেই। দেশের সব গ্রামে সড়ক, স্কুল, রাস্তা নির্মাণসহ আধুনিক ব্যবস্থা পৌঁছে দিয়েছে এ সরকার। এ সরকার আকাশ জয় করেছে এবার দ্বিতীয় স্যাটেলাইট শিগগিরই ছাড়া হবে। দেশে ১৩০টি মেডিকেল কলেজ স্থাপন করা হয়েছে।

পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেন, ঢাকা থেকে প্রতিটি জেলার সঙ্গে চার লেন থেকে ছয় লেনে, দুই লেন থেকে চার লেনে উন্নীত করা হবে। সকল রেললাইনকে ডুয়েল রেললাইনে উন্নীত করা হবে। সমুদ্রের নিচে ট্যানেল নির্মাণের পরিকল্পনা চলছে। দেশের সব উপজেলায় কারিগরি মহাবিদ্যালয় স্থাপন করা হবে। সুনামগঞ্জে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

জেলা পরিষদের চেয়ারম্যান ও সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি নূরুল হুদা মুকুটের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য সদস্য পীর ফজলুর রহমান মিসবাহ, সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন। এ দুই সংসদ সদস্য তাদের বক্তব্যে এলাকার বিভিন্ন সমস্যার কথা পরিকল্পনামন্ত্রীর সামনে তুলে ধরেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমান, সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আবদুল আহাদ, পুলিশ সুপার বরকত উল্লাহ খান।

যুবনেতা রনজিত চৌধুরী রাজন, সবুজ কান্তি দাস ও সাজ্জাদুর রহমান সাজুর যৌথ সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট আপ্তাব উদ্দিন, মুক্তিযোদ্ধা মতিউর রহমান, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা চেয়ারম্যান আবুল কালাম, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, জগন্নাথপুর পৌরসভার আব্দুল মনাফ, জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক শামীম চৌধুরী, ঢাকাস্থ জালালাবাদ সমিতির সহসভাপতি আকবর হোসেন মঞ্জু, জেলা যুবলীগের আহ্বায়ক খায়রুল হুদা চপল, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক আসাদুজ্জামান সেন্টু, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জুবের আহমদ অপু প্রমুখ।

https://www.youtube.com/watch?v=FAJ-T1LdmDQ

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment