এবার টেস্ট খেলবে বাংলাদেশী মেয়েরা ।

বাংলাদেশের নারী ক্রিকেট দলের সাফল্যের ডানায় যুক্ত হয়েছে এক নতুন পালক। ফাইনালে ভারতকে হারিয়ে এশিয়া কাপ জয়ের স্মৃতি এখনো চোখের সামনে ভাসছে। এমন অবস্থায় মেয়েরা টেস্ট খেলার দাবি করতেই পারে।

বর্তমানে নারী ক্রিকেটারদের খেলা নেই। তাই বেশ কিছুদিন ধরে বিশ্রামেই দিন কাটছে টাইগ্রেসদের। তবে ফেব্রুয়ারির মাঝামাঝি থেকেই ব্যস্ততা বাড়বে তাদের। আট দলের অংশগ্রহণে শুরু হবে নারীদের জাতীয় লিগ। এরপরই ইংল্যান্ডের একটি একাডেমি দলের সঙ্গে দেশের মাটিতে বেশ কয়েকটি ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলার কথা রয়েছে রুমানাদের। এছাড়া জুলাইতে পাকিস্তান সফরের সম্ভাবনার কথাও জানান নারী দলের দায়িত্বপ্রাপ্ত এক কর্মকর্তা।

সাম্প্রতিক সময়ে দেশে এবং দেশের বাইরে মেয়েরা বেশ কিছু সাফল্য এনে দেয়ার পর থেকেই তাদের টেস্ট স্ট্যাটাস পাওয়া নিয়ে আলোচনা হচ্ছে। টেস্ট স্ট্যাটাস পাওয়ার জন্য কঠিন পরীক্ষা দিতে হবে তাদের। সে জন্যেই শুরুতে দুই দিনের ম্যাচ খেলার পরিকল্পনা। এরপরেই আইসিসির দ্বারস্থ হওয়ার কথা জানান নারী দলের দায়িত্বে থাকা নাজমুল আবেদিন ফাহিম।

ফাহিম জানান, এ বছরই নারী ক্রিকেটারদের নিয়ে দুই দিনের ম্যাচ আয়োজনের পরিকল্পনা করছে বিসিবি। এরপর পর্যায়ক্রমে টেস্ট ম্যাচ খেলার দিকে মনোযোগী হতে চায় টাইগ্রেসরা।

নাজমুল আবেদিন ফাহিম বলেন, এই বছর দুই দিনের খেলার পরিকল্পনা আছে। আশা করছি দুই দিনের কিছু ম্যাচ খেলবে মেয়েরা।আইসিসিকে দেখাতে হবে আমরা এই ধরনের খেলা খেলছি। আশা করছি এই বছরই টেস্ট খেলতে পারবো।

জাতীয় লীগ এবং ইংল্যান্ড সিরিজ নিয়ে তিনি বলেন, ফেব্রুয়ারির দশ তারিখ থেকে জাতীয় লিগ শুরু হবে। যেখানে আটটা ডিভিশন অংশগ্রহণ করবে। এটার পরে ইংল্যান্ড থেকে একটা টিম আসবে। এর পরে মেয়েদের প্রিমিয়ার লিগ শুরু হবে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment