পিসিবি চায় নারী চিয়ারলিডার, ফ্র্যাঞ্চাইজির না

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) চতুর্থ আসর মাঠে গড়াতে আর মাত্র দুই সপ্তাহ বাকি। এই মুহূর্তে চূড়ান্ত প্রস্তুতির কাজ সেরে ফেলছে আয়োজক কমিটি।পাকিস্তানে মূলধারার ক্রিকেট ফেরাতে মরিয়া পিসিবি। তারই অংশ হিসেবে এবার দেশটিতে পিএসএলের ৮টি ম্যাচ আয়োজন করছে বোর্ড। ইতিমধ্যে ফ্র্যাঞ্চাইজিগুলোও তাতে সম্মতি দিয়েছে। আগের তিন আসরের কোনোটিতেই নিজেদের দেশে এত ম্যাচ আয়োজন করতে পারেনি পিসিবি।

সেই সঙ্গে আরো একটি প্রস্তাব রেখেছিলেন পিসিবি কর্তারা। প্রথমবারের মতো টুর্নামেন্টজুড়ে নারী চিয়ারলিডার থাকার প্রস্তাব করেছিলেন তারা। তবে তা আপাতত প্রত্যাখ্যান করে দিয়েছে ছয় ফ্র্যাঞ্চাইজি।

প্রথম তিন আসরে পুরুষ চিয়ারলিডারের পথ বেছে নিয়েছিল পিসিবি। তবে অন্য সব দেশের টুর্নামেন্টের মতো এবার পিএসএলেও নারী চিয়ারলিডার চেয়েছিল বোর্ড। চার-ছক্কা হলেই নাচে-গানে বিনোদন দেন তারা। তবে সেই প্রস্তাবে রাজি হয়নি অংশগ্রহণকারী ফ্র্যাঞ্চাইজিগুলো।

প্রস্তাবে ইতিবাচক সাড়া না দেয়ারও কারণ আছে। নারী চিয়ারলিডারদের খরচ জোগাতে দলগুলোর কাছে বাড়তি ১৪ হাজার ডলার করে দাবি করেছিল বোর্ড। মূলত এ কারণেই প্রস্তাবটি মানেনি ফ্র্যাঞ্চাইজি মালিকরা।

পিসিবির সূত্র জানায়, পিএসএলে নারী চিয়ারলিডার চেয়ে ফ্র্যাঞ্চাইজির কাছে প্রস্তাব করেছিল বোর্ড। তবে তাতে অসম্মতি জানিয়েছে তারা। ফ্র্যাঞ্চাইজি মালিকদের ভাষ্য, নারী চিয়ারলিডারদের উপস্থিতি কোনো টুর্নামেন্টের সৌন্দর্য বা জনপ্রিয়তা বৃদ্ধি করে না। এতে কোনো অবদান রাখে না।

সূত্রটি আরো জানায়, পরে ফ্র্যাঞ্চাইজি মালিকদের নিশ্চিত করা হয়, তরুণী চিয়ারলিডাররা কোনো দৃষ্টিকটু পোশাক পরবে না। ম্যাচ চলাকালীন মাঠের একটি নির্দিষ্ট স্থানে তারা পারফর্ম করবে। তবু তাদের রাজি করানো যায়নি।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment