মরিনহোকে এক বছরের কারাদণ্ড

রিয়াল মাদ্রিদের সাবেক কোচ হোসে মরিনহোকে এক বছরের কারাদণ্ড দিয়েছে স্পেনের আদালত। কর ফাঁকির মামলায় তাকে এই দণ্ড দেওয়া হয়েছে। মামলার রায়ে একইসঙ্গে এক বছরের কারাদণ্ডের পাশাপাশি ২.২ মিলিয়ন ইউরো জরিমানাও করা হয়েছে।

মরিনহো এই কারাদণ্ড মেনে নিয়েছেন। ২০১০ থেকে ২০১৩ সালের মাঝামাঝি সময় পর্যন্ত তিনি রিয়ালের কোচ ছিলেন। তার বিরুদ্ধে অভিযোগ ২০১১ ও ২০১২ সালে ৩.৩ মিলিয়ন ইউরো কর ফাঁকি দিয়েছেন বর্তমানে ৫৬ বছর বয়সী এ কোচ। তবে অভিযোগটি কোনো কৌসুলির দ্বারা আসেনি।

ফুটবলের গোপন তথ্য ফাঁস করতে কাজ করা ফুটবল লিকস ২০১৬ সালে মরিনহোর কর ফাঁকির ব্যাপারটি প্রকাশ করে। এরপরই মামলা হয় মরিনহোর নামে।যদিও তখনই বিবৃতি দিয়ে অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করেছিলেন স্পেশাল ওয়ান। চক্রান্তের শিকার হয়েছেন বলে অভিযোগ উড়িয়েও দিয়েছিলেন তিনি।

গত বছর সেই মরিনহোর বিরুদ্ধে মামলা দাঁড় করান স্পেনের কৌসুলিরা। এক বছর তদন্ত চলার পর মঙ্গলবার (৫ জানুয়ারি) এল কারাদণ্ডের রায়।কারাদণ্ড পেলেও অবশ্য জেলে যেতে হচ্ছে না মরিনহোকে। কারণ, স্পেনের আইন অনুযায়ী ফৌজদারী মামলা ব্যতীত প্রথমবার দুই বছর বা তার কম সময় কারাদণ্ড পেলে জেলে যেতে হয় না অপরাধীকে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment