তিন শ্রেণির মানুষকে বিয়ে করা উচিত নয়

বিয়ে নিয়ে সবার মনেই এক ধরনের ভীত কাজ করে। যেমন, বউ/স্বামী কেমন হবে। সংসার জীবন কেমন হবে। দু’জন একত্রে চলতে পারবো কিনা ইত্যাদি ইত্যাদি। সংসার জীবনে সুখী হতে হলে তিন শ্রেণির মানুষকে বিয়ে করবেন না।

এক: অতিমাত্রার ক্যারিয়ারিস্ট ছেলেমেয়েকে অবশ্যই এড়িয়ে চলবেন। ক্যারিয়ার বলতে যারা শুধু ডিগ্রি অর্জনকেই বোঝায়, তাদের কাছে সম্পর্ক, পরিবার, সন্তান, আত্মীয়স্বজন, সমাজ, রাষ্ট্র – এগুলো কোনো ইস্যুই না। এই ধরনের ফ্রিক মানুষগুলো ফ্যামিলি লাইফে ভয়ংকর হয়। এই ধরনের পাত্রপাত্রীদের অর্জন যতই এট্রাকটিভ হোক না কেন, এদের ক্যারিয়ার দেখে বিয়ে করলে আপনি পস্তাতে বাধ্য। সত্যিকার অর্থে ক্যারিয়ার একটি হলিস্টিক ইস্যু। এর পারিবারিক, সামাজিক, একাডেমিক, আধ্যাত্মিক, রাষ্ট্রীয় এ রকম অনেক ডায়মেনশন আছে। যাদের কাছে ক্যারিয়ারের ডায়মেনশন একটাই- একাডেমিক ডায়মেনশন, স্বামী-স্ত্রী হিসেবে এরা ভয়ংকর, সাবধান!

দুই: ফ্রি মিক্সারদের অবশ্যই এড়িয়ে চলবেন, কারণ বহু পুরুষের/নারীদের সান্নিধ্যে এসে বহু পুরুষের/নারীর বহু গুণ তারা এক পুরুষের/নারীর (স্বামীর-স্ত্রীর) মধ্যে খুঁজতে যায়! আর যখন তা খুঁজে না পায় তখন পাওয়া বিষয় বাদ দিয়ে না পাওয়া বিষয়গুলো ঘাঁটাঘাঁটি করেই স্বামীর-স্ত্রীর লাইফকে হেল করে তোলে!!

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment