অবশেষে আমিন মোমিন হাউজিংয়ের উচ্ছেদ অভিযান শুরু

অবশেষে আমিন মোমিন হাউজিংয়ের উচ্ছেদ অভিযান শুরু

বিশেষ কারণে স্থগিত করা মোহাম্মদপুরের বসিলায় তুরাগ নদী ভরাট করে গড়ে তোলা আমিন মোমিন হাউজিংয়ে বুধবার (২০ ফেব্রুয়ারি) সকাল থেকে উচ্ছেদ অভিযান শুরু করেছে বিআইডব্লিউটিএ। এর আগে মঙ্গলবার উচ্ছেদ অভিযান শুরুর পরেই ‘অজানা ফোন’ পাওয়ায় বন্ধ করে দেয়া হয় অভিযান।  

এদিকে অভিযানে যোগ দিয়েছেন গতকাল সরিয়ে নেয়া বিআইডব্লিউটিএ’র ঢাকা বন্দরের যুগ্ম পরিচালক এ কে এম আরিফ উদ্দিন। এছাড়া অভিযানে বিআইডব্লিউটিএ’র প্রধান কার্যালয় থেকে বন্দর পরিচালকও যোগ দিয়েছেন।

অভিযানে সকাল ১১টা পর্যন্ত আমিন মোমিন হাউজিংয়ের অবৈধ জমিতে গড়ে তোলা প্রায় ২০টি স্থাপনা গুঁড়িয়ে দেয়া হয়। হাউজিংটির বিরুদ্ধে দৈর্ঘ্যে ২ হাজার ৮শ’ ফুট ও প্রস্থে ২৫০ ফুট তুরাগ নদী ভরাটের অভিযোগ রয়েছে। উল্লেখ্য মঙ্গলবার ( ১৯ ফেব্রুয়ারি) দুপুরের পর তুরাগ পাড়ে আলোচিত আমিন মোমিন হাউজিংয়ে নতুন করে মাপজোক করে বিআইডব্লিউটিএ।

সরেজমিনে দেখা যায়, হাউজিংয়ের বেশির ভাগ অবৈধ জমির মালিক স্বয়ং বিআইডব্লিউটিএ’র অন্যতম ঠিকাদার রাকিবুল আলম দীপু।  পরে উচ্ছেদ শুরু হলেও ‘অজানা ফোনে’ তা আবারো বন্ধ হয়ে যায়। প্রত্যাহার করে নেয়া হয় বিআইডব্লিউটিএ’র ঢাকা বন্দর প্রধানকে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment