উট্রেক্টে ট্রামে গুলির ঘটনায় বাংলাদেশিরা নিরাপদে রয়েছেন

নেদারল্যান্ডসের উট্রেক্ট শহরে একটি ট্রামে গুলির ঘটনায় এখন পর্যন্ত পাওয়া সংবাদ অনুয়ায়ী কোনো বাংলাদেশি অভিবাসীর হতাহত হওয়ার খবর মেলেনি। সেখানে বাংলাদেশিরা নিরাপদে রয়েছেন।

২. নেদারল্যান্ডসে বাংলাদেশ দূতাবাস থেকে পাঠানো বার্তায় এ তথ্য জানিয়ে বলা হয়, যে কোনো তথ্য বা অনুসন্ধানের জন্য দূতাবাসের হটলাইনে (+৩১-৬৮ ৪১২ ৩২২৯) যোগাযোগের অনুরোধ করা যাচ্ছে। এ ঘটনায় কোনো বাংলাদেশির হতাহতের কোনো তথ্য জানা গেলে তাও দূতাবাসের হটলাইনে এবং ইমেইলে (mission.hague@mofa.gov.bd) জানানোর অনুরোধ করা হচ্ছে।

৩.বার্তায় উট্রেক্ট শহরে বসবাসরত সকল বাংলাদেশি অভিবাসীকে নেদারল্যান্ডস সরকারের নির্দেশনা অনুয়ায়ী নিরাপদে অবস্থান করার জন্য অনুরোধ জানানো হয়। এছাড়া উট্রেক্ট শহরে এবং আশপাশে বসবাসরত সব বাংলাদেশিরা ফেসবুকে স্ট্যাটাস দিয়ে নিরাপদে থাকার বিষয়টি জানিয়ে আত্মীয়-স্বজন ও বন্ধু-বান্ধবদের আশ্বস্ত করতে পারেন।

৪. গত সোমবার (১৮ মার্চ) সকাল পৌনে ১১টা নাগাদ ২৪ অক্টোবরপ্লেইন জংশনের কাছে ট্রামে ওই হামলা হয়। এতে এখন পর্যন্ত তিন জন নিহত এবং প্রায় ১০ জন আহত হয়েছেন। এই ঘটনায় সন্দেহভাজন হিসেবে স্থানীয় পুলিশ এক ব্যক্তির নাম-পরিচয় প্রকাশ করলেও তাকে এখন পর্যন্ত আটক করা সম্ভব হয়নি।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment