উল্টো ভারতকে ২০ লাখ ডলার দেয়ার নির্দেশ পাকিস্তানকে

ক্রিকেট বিশ্বের দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ ভারত ও পাকিস্তান। ভৌগোলিকভাবে এ দুই দেশ প্রতিবেশী হলেও, রাজনৈতিক কারণে দুই দেশের ক্রিকেটীয় সম্পর্কটাও খুব একটা ভালো নয়। যে কারণে ২০১৩ সালের পর আর দ্বিপাক্ষিক সিরিজ খেলেনি ভারত ও পাকিস্তান।

তবে সে সিরিজের পর কথা ছিলো ২০১৪ ও ২০১৫ সালে আরও দুইটি দ্বিপাক্ষিক সিরিজে মুখোমুখি হবে ভারত-পাকিস্তান। কিন্তু নির্ধারিত সময় পেরিয়ে গেলেও মাঠে গড়ায়নি সে দুই সিরিজ। যে কারণে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) এর উপর বেজায় ক্ষেপেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

শুধু মৌখিক তিরস্কার করেই থামেনি পিসিবি, নেমেছিল আইনী লড়াইয়ে। আইসিসির দরবারে ঠুকে দিয়েছিল ৬ কোটি ৩০ লাখ ডলারের ক্ষতিপূরণের মামলা। কিন্তু এ মামলায় রায় তাদের বিপক্ষে যাওয়ায় এবার উল্টো ২০ লাখ ডলার জরিমানা গুণতে হবে পিসিবিকে।

গত মাসে করা পিসিবির মামলা খতিয়ে দেখে এমন সিদ্ধান্ত জানিয়েছে আইসিসির বিরোধ নিষ্পত্তি কমিটি। পিসিবির করা ক্ষতিপূরণ মামলায় নিজেদের মামলার খরচ স্বরূপ এ অর্থ পাবে বিসিসিআই। তবে বিসিসিআই নিজেদের আইনী খরচস্বরূপ আরও বেশি অর্থ দাবী করেছিল।

আইসিসির বিরোধ নিষ্পত্তি কমিটি এ মামলার রায় ঘোষণার সময়েই জানিয়ে দিয়েছিলো যেহেতু এ মামলায় পিসিবি এরই মধ্যে ১০ লাখ ডলার খরচ করেছে, তাই তাদের বিসিসিআইর দাবীকৃত অর্থের পুরোটা দিতে হবে না। তাই বিসিসিআই যে অর্থ দাবী করেছে তার ৬০ শতাংশই দেবে পিসিবি।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment