একদিকে প্রদর্শক সমিতির হল বন্ধের ঘোষণা, অন্যদিকে হল মালিকদের সিনেমা বুকিং

২) মধুমিতা সিনেমা হলের অন্যতম কর্ণধার ও বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির সভাপতি ইফতেখার উদ্দিন নওশাদ ১৩ মার্চ সংবাদ সম্মেলন করে সারাদেশের ১৭৪টি সিনেমা হল আগামী ১২ এপ্রিল থেকে বন্ধের ঘোষণা দেন। সেদিন বেলা ১১টায় সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এমন কথা জানান

৩) প্রদর্শক সমিতির সভাপতির লিখিত বক্তব্য সংবাদ মাধ্যমে প্রকাশের পর সিনেমার সাথে সংশ্লিষ্ট ব্যক্তিরা প্রত্যক্ষ পরোক্ষভাবে এর বিরোধীতাসহ হুমকিও দিয়েছেন। তবে সারাদেশের প্রেক্ষাগৃগের বন্ধের ঘোষণার পরও হল মালিকরা আগামী ঈদুল-ফিতর উপলক্ষে সিনেমা নেওয়ার জন্য বুকিং দিচ্ছেন। শাকিব খান অভিনীত মালেক আফসারি পরিচালিত নতুন চলচ্চিত্র ‘পাসওয়ার্ড’-এর জন্য গতকাল থেকে সিনেমা হলের জন্য ছবিটির বুকিং দেয় এজেন্টরা। প্রযোজক হিসেবে বুকিং পত্রে সই করেছেন শাকিব খান নিজে।

৪)একাধিক হল মালিকরা বলছেন, আমরা হল মালিকরা ক্ষতিগ্রস্ত হচ্ছি বুকিং এজেন্টদের কারণে। তাদের লভাংশ দিতে দিতে আমাদের মতো হল মালিকরা রাস্তায় নেমে এসেছে। তবে আমরা বুঝতে পারছি না আমাদের হল আমাদের ছাড়া তারা কিভাবে বলেন হল আগামী এপ্রিল থেকে বন্ধ হয়ে যাবে।

৫) দ্বিমুখী আচরণ নিয়ে প্রযোজক ইকবাল জানান, ‘ভালো মানের ছবি পেলে দর্শক, হল মালিক ও প্রযোজক সবাই লাভবান হবে। তারা আসলে ভালো মানের ছবি চায়।’

৬) পরিচালক সমিতির সভাপতি বডিউল আলম খোকন বলেন, যখন প্রযোজক পরিচালকরা বুঝতে পারছে ছবির পুরো লাভ প্রদর্র্শক সমিতির লোকদের কাছে যায়, এই বিষয়গুলো জানতে পেরে প্রযোজক-নির্মাতারা সিনেমাগুলো ডিস্ট্রিবিউন নিজে থেকে করছে, ঠিক তখনি তারা এমন সিদ্ধান্ত নিয়েছে। কারণ প্রযোজক-পরিচালকরা যদি নিজেরা উদ্দোগ গ্রহণ করে তাহলে তাদের লাভ হবে না।

৭) প্রদর্শক সমিতির সাংগঠনিক সম্পাদক আওলাদ হোসেন উজ্জ্বল দাবি করেন, আগামী ১২ এপ্রিল থেকে দেশের ১৭৪টি প্রেক্ষাগৃহ বন্ধ থাকবে। সবকটি সিনেমা হলের সঙ্গে কথা বলেই এ সিদ্ধান্ত নিয়েছি।

৮) কে কোন সিনেমা হলে বুকিং করছে, সেটা আমাদের দেখার বিষয় নয়। পরবর্তী সিদ্ধান্ত নেওয়ার আগ পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য সিনেমা হল বন্ধ থাকবে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment