মুক্তিযোদ্ধারা যুদ্ধে অংশ নিয়েছিলো বলেই দেশ স্বাধীন হয়েছে।সালমান এফ রহমান

মুক্তিযোদ্ধারা যুদ্ধে অংশ নিয়েছিলো বলেই দেশ স্বাধীন হয়েছে।সালমান এফ রহমান

মাহবুবুর রহমান টিপু,(ঢাকা)প্রতিনিধি:

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা ও ঢাকা-১ দোহার-নবাবগঞ্জ আসনের এমপি সালমান এফ রহমান বলেছেন,বাংলাদেশের শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধারা ।মুক্তিযোদ্ধারা জীবন বাজি রেখে যুদ্ধে অংশ নিয়েছিলো বলেই বাংলাদেশ স্বাধীন হয়েছিল। মুক্তিযোদ্ধারা আমাদের দেশের কৃতি সন্তান। তাদের ঋণ আমরা কোনোদিনও শোধ করতে পারবো না। বাংলাদেশ ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে অংশ নেওয়া শহিদের জীবনের বিনিময়ে অর্জিত।


গতকাল দোহারে স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষ্যে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, শহীদদের জীবনের বিনিময়ে অর্জিত স্বাধীনতার মর্যাদা আমাদের সকলকে উপলব্ধি করতে হবে। আজকের এই বাংলাদেশ এ অবস্থানে আসতে পারতো না, যদি না দেশের সূর্য সন্তানরা এদেশ স্বাধীন না করতো।
সালমান এফ রহমান ”বঙ্গবন্ধু” সম্পর্কে বলেন, বাংলাদেশ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায় পরিনত হচ্ছে। বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ বাঙ্গালি জাতির চেতনা। তার ভাষনের এক একটি লাইন ব্যাখ্যা করতে আমাদের ঘন্টার পর ঘন্টা চলে যাবে তার পরেও আমরা তার কথার শিকড় ঊৎঘাটন করতে পারবো না। শেখ মুজিবের ঐতিহাসিক ভাষণ বাঙলাদেশের শ্রেষ্ঠ ভাষণ।
সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,ভুমি নিবন্ধন অধিদপ্তরের মহাপরিচালক আইজিআর ড.খান মোহাম্মদ আব্দুল মান্নান,ঢাকা জেলা পরিষদের চেয়ারম্যান ও ঢাকা জেলা আওয়ামীলীগের সাধারন-সম্পাদক মাহাবুবুর রহমান, দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.আলমগীর হোসেন, দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা আক্তার রিবা,দোহার উপজেলা সহকারী কমিশনার (ভুমি) সালমা খাতুন,দোহার থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.সাজ্জাদ হোসেন,উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম বাবুল, সাধারণ স¤পাদক আলী আহসান খোকন শিকদার, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মুক্তিযোদ্ধা মহিউদ্দিন, প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন দোহার উপজেলা আওয়ামীলীগের সাধারন-সম্পাদক আলী আহসান খোকন শিকদার।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment