বিশ্বকাপের আগে স্বস্তির বার্তা দিলেন বিসিবির চিকিৎসক

আসন্ন বিশ্বকাপের বাকি ৫০ দিনের মতো। আগামী ৩০ মে ইংল্যান্ডে বসছে ক্রিকেটের সবচেয়ে বড় আসর ক্রিকেট বিশ্বকাপ। প্রতিটি দলই গুছিয়ে নিচ্ছে সবকিছু। প্রতিটি দলই চাচ্ছে তাদের খেলোয়াড়রা ইনজুরি থেকে নিরাপদে থাকতে।

এদিকে বাংলাদেশ শিবিরে একের পর এক ইনজুরির হানা। ছোট-বড় ইনজুরিতে ভুগছেন দলের অপরিহার্য দুই সদস্য মুশফিকুর এবং রিয়াদ। এরা ছাড়াও ইনজুরির কবলে রয়েছেন অন্তত পাঁচ ক্রিকেটার। তবে বিসিবির চিকিৎসক ড. দেবাশিষ চৌধুরী আশা করছেন বিশ্বকাপের আগেই সবাই পুরোপুরি ফিট হয়ে উঠবেন।

এদিকে নিউজিল্যান্ড সফর শুরুর আগে ও পরে থেকে বেশ কয়েকজন ক্রিকেটার ভুগছেন ইনজুরিতে। বিপিএলে ভালো পারফরম করে জাতীয় দলে ফেরা তাসকিন আহমেদ সফরের আগে পায়ের ইনজুরিতে সিরিজ থেকে ছিটকে যান তাসকিন। এরপর নিউজিল্যান্ড সিরিজে মাঝখানে ইনজুরিতে পড়েন মিঠুন ও মুশফিক। মুশফিক অবশ্য এশিয়া কাপ থেকেই বুকের পাঁজরে ইনজুরিতে ভুগছেন। এছাড়া প্রিমিয়ার লিগে পায়ের ইনজুরিতে পরেন রুবেল হোসেন।

নিউজিল্যান্ড সফর থেকে আসার পর চলতি মাসের প্রথম সপ্তাহে মাহমুদউল্লাহ ইনজুরির পড়েন তবে চোট বেশি গুরুতর নয় ইতিমধ্যেই তিনি ব্যাট করা শুরু করেছেন। এছাড়া শনিবার ডিপিএলে খেলতে নামা হাতের আঙ্গুলে বলের আঘাত লাগায় বিশ্রামে আছেন মিরাজ। তবে সকলের ইনজুরি নিয়ে সন্তুষ্ট তারা বিসিবি চিকিৎসক দেবাশিষ চৌধুরি।

তিনি আরো জানান, রুবেলের ইনজুরি আছে। ওর সাইট স্টেনিং রয়েছে । আমরা এমআরআই করেছি। সামান্য সাইট স্টেনিং আছে। আশাকরি খুব দ্রুতই মাঠে ফিরবে সে।

এদিকে মুশফিকুর রহিমের ইনজুরির নিয়ে তিনি বলেন, মুশফিকের রিট ট্রমার এখনো কিছুটা কনসার্ন আছে। দুই এক দিনের মধ্যে একটা ওকে স্ক্যান করবো দেখার জন্য।

এদিকে সোমবার তাসকিন আহমেদ দুই সেশন শর্ট রান আপে বোলিং করেছেন। এরপর কোনোরকম সমস্যা ছাড়াই ফুল রান আপে বোলিং করে করছেন। অনুশীলন শেষে ডিপিএলের আসরে খেলার আগ্রহের কথা জানিয়েছিলেন তাসকিন আহমেদ ।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment