সবধরনের প্রস্তুতি সেরে নিচ্ছে বাংলাদেশ নারী ফুটবলাররা

আগামী ২২ এপ্রিল থেকে শুরু হচ্ছে ‘বঙ্গমাতা অনূর্ধ্ব ১৯ নারী আন্তর্জাতিক গোল্ডকাপ’ ফুটবল টুর্নামেন্ট। প্রতিপক্ষদের বিপক্ষে নিজেদের সেরাটা দিতে প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশের মেয়েরা। প্রথমত ঘরের মাঠে টুর্নামেন্ট, দ্বিতীয়ত বয়সভিত্তিক পর্যায়ে মেয়েদের ধারাবাহিক সাফল্যে আত্মবিশ্বাসী বাংলাদেশ দল। হাতে খুব বেশি সময় নেই তাই প্রতিদিন দুবেলা সব ধরনের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ দল।

মেয়েরা সাধারণত টার্ফে খেলেই অভ্যস্ত। কিন্তু টুর্নামেন্টের সবগুলো ম্যাচ হবে ঘাসের মাঠেই। সে কারণে নিজেদের মানিয়ে নিতে প্রতিদিন বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুশীলন করার কথা রয়েছে বাংলাদেশ দলের। কিন্তু বাদ-সেধেছে ঝড় বৃষ্টি। কাদা-মাঠে প্রতিদিন অনুশীলন সারতে পারছে না মারিয়া-মৌসুমিরা। যে কারণে আবহাওয়া খারাপ থাকলে কমলাপুর স্টেডিয়াম আর বাফুফে টার্ফে অনুশীলন করছে ছোটন বাহিনি।

টুর্নামেন্টের প্রস্তুতি সম্পর্কে জানতে চাইলে অনূর্ধ্ব ১৯ নারী দলের কোচ গোলাম রব্বানী ছোটন বলেছেন, ‘মেয়েরা প্রস্তুতির মধ্যেই আছে। মাঝে শুধু ৭ দিন ফিজিক্যালি ও ম্যান্টালি রিকভারি করেছে। সব থেকে বড় কথা আমরা পরপর দুটি টুর্নামেন্ট খেলেছি। সেখানে যে ভুলগুলো হয়েছে সেগুলো নিয়ে এখন কাজ করছি।’

প্রসঙ্গত, প্রথম বারের মতো আয়োজিত এ টুর্নামেন্টে বাংলাদেশ আছে গ্রুপ ‘বি’ তে। যেখানে তাদের সঙ্গী সংযুক্ত আরব আমিরাত ও কিরগিজস্তান। গ্রুপ ‘এ’ তে আছে মঙ্গোলিয়া, তাজিকিস্তান ও লাওস।

 

 

 

 

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment