স্টাইলিশ টি-শার্ট, গরমে আরাম

একটু একটু করে গরমের তীব্রতা বাড়ছে। গরমে প্রয়োজন আরামদায়ক পোশাক। পাশাপাশি স্টাইলের বিষয়টিও প্রাধান্য দিতে হবে। এক্ষেত্রে টি-শার্টের বিকল্প নেই। একটা সময় টি-শার্টকে ধরা হতো কলেজ বা বিশ্ববিদ্যলায় পড়ুয়া ছেলেদের পোশাক হিসেবে। হালে সেই ধারণা পাল্টে গেছে। নারীপুরুষ নির্বিশেষে সব বয়সের মানুষই এখন টি-শার্ট পড়ছেন। কারণ স্বাচ্ছন্দ্যে কাজ করার পাশাপাশি টি-শার্টে থাকা যায় ফ্যাশনেবল।

তরুণদের পোশাক মানেই টি-শার্ট। কলেজ বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের পাশাপাশি সবার স্বাচ্ছন্দ্যের পোশাক টি-শার্ট। প্রতি মৌসুমেই পাল্টে যাচ্ছে টি-শার্টের নকশা, যোগ হচ্ছে নানা বৈচিত্র্য। চলতি মৌসুমে বিভিন্ন ফ্যাশন হাউস তাদের টি-শার্টের পসরায় যোগ করেছে প্রিন্টেড কালারফুল কালেকশন।

বয়স যাই হোক, আজকাল টি-শার্টে ফ্যাশনেবল লুক বেশ জনপ্রিয়। এই একটি পোশাক যেটা সব সময়ই ভীষণ রকম ট্রেন্ডের মধ্যে ইন। গোল গলা, কলার দেওয়া অথবা ভি-নেক, সব রকমের টি-শার্টই সবসময়ই বছরের সবমাসে উপস্থিত। টি-শার্টের ক্ষেত্রে নিজেকে কি রং মানাচ্ছে তা বুঝে নেওয়া খুব জরুরী। তবে এই পোশাকটির ক্ষেত্রে সব চাইতে জরুরী ঠিকঠাক মাপের হওয়া। সঠিক সাইজের টি-শার্টের খোঁজ না পেলে উৎসবটাই মাটি। বর্তমানে একরঙা ও চেকের টি-শার্টের কদরই বেশি। পাশাপাশি প্রিয় ব্যক্তিত্বের ছবি ও লোগো, রিক্সা পেইন্ট, বর্ণমালা, রবীন্দ্র-নজরুল কবিতার লাইন, প্রাকৃতিক নানা মোটিফে টি-শার্ট এখন চলছে।

নানারকম শ্লোগানে ভরপুর টি-শার্টে রমরমা এখন বাজার। তার সঙ্গেই আছে বিভিন্ন কার্টুন। নানারকম পকেট দেওয়া টি-শার্টের কদরও বেশ। টি-শার্টে এখন নতুনত্ব হচ্ছে হাফ হাতার নিচের দিকে ও কলারে ভিন্ন কাপড়ের ব্যবহার। এসব ছাড়াও ফতুয়া গলার টি-শার্টও এখন বেশ চলছে। যেগুলোর হাতা বা নিচের দিকে পাইপিং দেয়ায় এসেছে নতুনত্ব।

কাঁধে বা হাতায় একাধিক মোটা সেলাই দেখা যাচ্ছে। নিচের দিকে সম্পূর্ণ গোল কাট। ক্যাজুয়াল লুকে টি-শার্টের সঙ্গে জিন্স, গ্যাবার্ডিন বা সুতি প্যান্ট বেশ মানায়। জুতার পাশাপাশি স্যান্ডেলও পরতে পারেন। বেশি তাপ শোষণ করে বলে গরমের সময়টাতে কালো রং এড়িয়ে যাওয়াই ভাল।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment