বিশ্বকাপে প্রথম উইকেট শিকারি ইমরান তাহির

প্রথম ওভারেই উইকেট দখল করে ইংল্যান্ড বিশ্বকাপের উইকেটের খাতা খুললেন ইমরান তাহির। দক্ষিণ আফ্রিকান এ লেগ স্পিনার নিজের প্রথম বলে ইংলিশ ওপেনার জনি বেয়ারস্টোকে সাজঘরে ফেরান।

বিশ্বকাপের ১২তম আসরের উদ্বোধনী ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে টস জিতে ফিল্ডিং করছে দক্ষিণ আফ্রিকা। ওভালে খেলাটি অনুষ্ঠিত হচ্ছে।

ওয়ানডে ক্রিকেটে এখন পর্যন্ত ৫৯ বার একে অপরের মুখোমুখি হয়েছে ইংল্যান্ডে ও দক্ষিণ আফ্রিকা। এর মধ্যে ইংলিশরা জয় পেয়েছে ২৬টি ম্যাচে আর প্রোটিয়াদেরে জয় ২৯টি। বাকি ৪ ম্যাচের ১টি টাই আর ৩টি ম্যাচ পরিত্যক্ত।

শেষ পাঁচ দেখায়ও এগিয়ে প্রোটিয়ারা। ইংল্যান্ডের দুই জয়ের বিপরীতে দক্ষিণ আফ্রিকার জয় তিনটি। বিশ্বকাপের মোট ৬ বারের দেখায় সমানে সমান দুদল। বিশ্বকাপের আসরে দুদলের মুখোমুখিতে ৩ জয় ইংল্যান্ডের ও ৩ জয় প্রোটিয়াদের।

ইংল্যান্ড: জেসন রয়, জনি বেয়ারস্টো, জো রুট, ইয়ন মরগান, জস বাটলার, বেন স্টোকস, মঈন আলী, ক্রিস ওকস, আদিল রশিদ, জোফরা আর্চার ও লিয়াম প্লানকেট।

দক্ষিণ আফ্রিকা: হাশিম আমলা, কুইন্টন ডি কক, অ্যাডান মার্কওরাম, ফাফ ডু প্লে সিস, রিশি ভেন দার দাসুন, জেপি ডুমিনি, আন্দিল ফেহলুকাওয়ো, ডোয়েন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, ইমরান তাহির ও লুঙ্গি এনডিগি।

আপনি আরও পড়তে পারেন