প্রবল বর্ষণে জগন্নাথপুরে বিভিন্ন নদ-নদীর পানি বৃদ্ধি পেয়ে নিম্নাঞ্চল প্লাবিত , জনমনে আতঙ্ক 

মোঃ হুমায়ুন কবীর ফরীদি, জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধিঃ
প্রবল বর্ষণ আর পাহাড়ী ঢলে  জগন্নাথপুরের বিভিন্ন নদ-নদীর পানি বৃদ্ধি পাওয়ায় আগাম বন্যার আশঙ্কায় শঙ্কিত হয়ে পড়েছেন জনসাধারণ । পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুত রয়েছে প্রশাসন।
বিগত দুই  দিন ধরে টানা বৃষ্টিপাত আর উজান থেকে দেয়ে আসা পাহাড়ী ঢলে সুনামগঞ্জের  জগন্নাথপুর উপজেলার কুশিয়ারা, নলজুর,রত্না ও ডাউকা নদী সহ বিভিন্ন নদ-নদী ও হাওরে পানি বেড়েই চলছে।যার ফলে ইতিমধ্যে  উপজেলার নিম্নাঞ্চলের কিছু বাড়িঘর,স্কুল প্রাঙ্গন ও রাস্তাঘাট পানির নীচে তলিয়ে গেছে । যদিও পানি গতিবেগ  বিপদসীমা অতিক্রম করেনি। তবুও বন্যা পরিস্থিতি মোকাবেলায় সতর্ক রয়েছেন প্রশাসন সহ জন সাধারণ।উপজেলার যোগলনগর গ্রাম নিবাসী মোঃ মর্তুজ আলী দাসনোয়াগাঁও গ্রাম নিবাসী মোঃ জুলহাস মিয়া ও বালিকান্দী  গ্রাম নিবাসী মোঃ জহিরুল হক  সহ অনেকেই বলেন, মুশলধারে বৃষ্টিপাত হওয়ায় নদ-নদীর পানি বৃদ্ধি পাওয়া ইতিমধ্যে স্কুল আঙ্গিনা সহ বিভিন্ন বাড়ী ঘরে পানি উঠে পড়েছে। ক্রমান্বয়ে পানি বৃদ্ধি পাচ্ছে। আগাম বন্যার আশঙ্কা বিরাজ করছে। কখন জানি কি হয় আতঙ্কে আছেন।
এ ব্যাপারে ২৮ শে জুন শুক্রবার এক প্রশ্নের জবাবে জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ  মাহফুজুল আলম মাসুম বলেন, বন্যা পরিস্থিতি মোকাবেলায় প্রশাসন প্রস্তুত রয়েছে। সতর্ক করা হচ্ছে জন সাধারণকে। ইতিমধ্যে স্থানীয় জন-প্রতিনিধিদের নিয়ে জরুরী সভা করা হয়েছে। তিনি জনগণের প্রতি আহবান জানিয়ে বলেন, আতঙ্কিত হওয়ার কারণ নেই। পরিস্থিতি মোকাবেলায় পর্যাপ্ত ত্রাণ সামগ্রী হিসেবে খাদ্য দ্রব্য মজুদ রয়েছে। সেই সাথে আশ্রয় কেন্দ্র খোলার প্রস্তুতি চলছে।

আপনি আরও পড়তে পারেন