চিলিকে হারিয়ে কোপায় তৃতীয় আর্জেন্টিনা

কোপায় তৃতীয় স্থান নির্ধারনী ম্যাচে চিলিকে ২-১ গোলে হারালো আর্জেন্টিনা। তবে, এ ম্যাচে আর্জেন্টিনা জয় পেলেও লাল কার্ড দেখে মাঠ ছেড়েছেন লিওনেল মেসি। দেশের হয়ে দ্বিতীয়বারের মতো মেসির লাল কার্ড দেখা এটা। আর্জেন্টিনার হয়ে এর আগে আরও একবার লাল কার্ড দেখেছিলেন মেসি। সেটা ২০০৫ সালে হাঙ্গেরির বিপক্ষে এক প্রীতি ম্যাচে।

সাও পাওলোর করিস্থিনাস অ্যারেনাতে মুখোমুখি হয় মেসির আর্জেন্টিনা আর আলেক্সিস সানচেজের চিলি। যারা গত দুই বছরই কোপার ফাইনালে মুখোমুখি হয়েছিলো। যদিও, এ ম্যাচ ছিলো খাতা কলমে শুধুই আনুষ্ঠানিকতার। ম্যাচের ১২ মিনিটে সার্জিও অ্যাগুয়েরোর গোলে এগিয়ে যায় স্কালোনির শিষ্যরা। ২২ মিনিটে পাওলো দিবালার গোলে ব্যবধান বাড়ায় আর্জেন্টিনা।

তবে, ম্যাচে উত্তেজনা ছড়ায় দুই লাল কার্ড নিয়ে। খেলার ৩৭ মিনিটে মেসির এক অ্যাটাক নিষ্ক্রিয় করেন চিলির গ্যারি মেডেল। তখন মেডেল মেসিকে ধাক্কা দিলে দুই দলের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। পরে, রেফারি ভিডিও অ্যাসিস্টেন্ট রেফারির (ভিএআর) মাধ্যমে দুইজনকেই লাল কার্ড দেখিয়ে মাঠের বাইরে বের করেন।

এরপর, আক্রমণ-পাল্টা আক্রমণের মধ্যে খেলা এগুতে থাকে। চিলি ১টা গোল শোধ করে পেনাল্টি থেকে। ম্যাচের ৫৯ মিনিটে স্পট কিক থেকে গোলটি করেন ভিদাল। আর কোন গোল তারপর না হওয়ায় ২-১ গো্লের জয় নিয়ে কোপার এই আসরে তৃতীয় স্থান নিশ্চিত করে মাঠ ছাড়ে আর্জেন্টিনা।

আপনি আরও পড়তে পারেন