ঢাবিতে অস্থিতিশীল পরিস্থিতি মোকাবিলায় ছাত্রলীগের পাহারা

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) অস্থিতিশীল পরিস্থিতি মোকাবিলায় অবস্থান কর্মসূচি পালন করছে ছাত্রলীগ কর্মীরা। ভোর থেকেই বিশ্ববিদ্যালয়ের কলাভবন, ব্যবসায় শিক্ষা অনুষদ, সামাজিক বিজ্ঞান অনুষদ ভবন সহ বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক ভবনসমূহের সামনে পাহারায় বসেছে ছাত্রলীগের নেতাকর্মীরা।

বুধবার (২৪ জুলাই) ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সরেজমিনে ছাত্রলীগকে পাহারা দিতে দেখা যায়।

রাত জেগে সামাজিক বিজ্ঞান অনুষদ ভবন পাহারা দিতে দেখা যায় মাষ্টারদা সূর্যসেন হল ছাত্রলীগ নেতাকর্মীদের। বিশ্ববিদ্যালয়ের কলাভবনের সামনে পাহাড়ায় দেখা যায় মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল ছাত্রলীগকে।

মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল সংসদের সাধারণ সম্পাদক হাসিবুল হোসেন শান্ত বলেন, ডাকসু এবং বাংলাদেশ ছাত্রলীগ সাত কলেজ সংকট সমাধানে কাজ করে যাচ্ছে। অচিরেই এই সমস্যার স্থায়ী সমাধান নিশ্চিত করা হবে। বিশ্ববিদ্যালয়ের পড়াশোনার পরিবেশ স্থিতিশীল রাখতে ছাত্রলীগের কর্মীরা পাহারায় থাকবে।

তিনি আরও বলেন, সাত কলেজ সংকট সমাধান আমরাও চাই। এর জন্য বিশ্ববিদ্যালয়ের পরিবেশ অস্থিতিশীল করার প্রয়োজন নেই। বিশ্ববিদ্যালয় প্রশাসন সংকট সমাধানে কাজ করে যাচ্ছেন। অচিরেই একটা সমাধান পাবো ইনশাল্লাহ।

এদিকে বিশ্ববিদ্যালয়ে চতুর্থ দিনের মতো আন্দোলন চলছে। আন্দোলনকারীরা বলছেন, সাত কলেজ সংকটের সমাধান না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন তারা।

সংকট সমাধানের বিষয়ে বিবৃতি প্রদান করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)। তারা বলছেন, সংকট সমাধানে কাজ করে যাচ্ছেন ডাকসু নেতারা।

এছাড়া মঙ্গলবার উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করেছে ছাত্রলীগ। আগস্টের প্রথম সপ্তাহের মধ্যে সমস্যা সমাধানের সময়সীমা বেধে দিয়েছেন তারা।

ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বলেছেন, আগস্টের প্রথম সপ্তাহের মধ্যে যদি সমস্যা সমাধান না হয় তাহলে ছাত্রলীগ আন্দোলনে যোগ দিবে। শিক্ষার্থীদের ক্লাস, পরীক্ষায় অংশগ্রহন করতে আহ্বান জানান তিনি।

আপনি আরও পড়তে পারেন