রুদ্ধশ্বাস জয়ে ফাইনালে চট্টগ্রাম আবাহনী

ভারতের গোকুলাম কেরালা এফসিকে হারিয়ে ফাইনালে চট্টগ্রাম আবাহনী। সোমবার (২৮ অক্টোবর) শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব ফুটবলের প্রথম সেমিফাইনালে মুখোমুখি হয় দু’দল। হাইভোল্টেজ সেমিফাইনালে দুই-দুইবার পিছিয়ে পড়ল চট্টগ্রাম আবাহনী। তারপরও নির্ধারিত সময়ে সমতা নিয়েই শেষ করল দলটি। অতিরিক্ত সময়ে গোল করে গোকুলাম কেরালা এফসিকে ৩-২ গোলে হারায় চট্টগ্রাম আবাহনী।

প্রতিযোগিতায় বাংলাদেশের একমাত্র প্রতিনিধি হিসেবে টিকে ছিলো চট্টগ্রাম আবাহনী। ২০১৫ সালে টুর্নামেন্টের প্রথম আসরে শিরোপা ঘরে তুলেছিল তারাই। ২০১৭ সালে দ্বিতীয় আসরে অবশ্য বিদায় নেয় সেমিফাইনাল থেকে।

এদিন চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়ামে দুই দলই দাপুটে ফুটবল খেলতে থাকে শুরু থেকেই। তবে ২৯ মিনিটে স্বাগতিক দর্শকদের স্তব্ধ করে গোল আদায় করে নেয় ভারতের দল গোকুলাম কেরালা। হেনরি কিসেকার পা থেকে আসে গোলটি। পিছিয়ে থেকেই প্রথমার্ধ শেষ করতে হয় ‘এ’ গ্রুপের সেরা হিসেবে সেমির টিকিট কাটা চট্টগ্রাম আবাহনীকে।

তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই দলকে সমতা এনে দেন দিদিয়ের। তবে ৮০ মিনিটে জোসেফের করা গোলে ফের এগিয়ে যায় কেরালা। ম্যাচে যখন জয় দেখছিল দলটি, একেবারে শেষ মুহূর্তে ফের চট্টগ্রামকে সমতা এনে দেন দিদিয়ের। তাতে হাফ ছেড়ে বাঁচে দর্শকেরা। খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। যেখানে ১১৫ মিনিটে চিনেদুর ম্যাথুউয়ের করা গোলে ফাইনালের টিকিট কাটে বাংলাদেশের দলটি।

মঙ্গলবার ‘বি’ গ্রুপের সেরা তেরেঙ্গানু এফসি খেলবে ‘এ’ গ্রুপের রানার্সআপ মোহনবাগানের বিপক্ষে। বৃহস্পতিবার আসরের ফাইনাল।

আপনি আরও পড়তে পারেন