মুস্তাফিজ আইপিএলে ডাক পেলে ‘আটকাবে না’ বিসিবি

বারবার চোটে পড়ার কারণে গত আইপিএলে মুস্তাফিজুর রহমানকে ছাড়পত্র দেয়নি বিসিবি। তবে এবার ডাক পেলে তাকে খেলার সুযোগ দেওয়া হবে। যেমন আভাস দিলে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান।

সম্প্রতি মিরপুরে মুস্তাফিজের আইপিএল নিবন্ধন নিয়ে আকরাম খান বলেন, ‘মূলত ইনজুরির কারণেই তখন ওই ভাবনা ছিল। আমাদের মনে হয়েছে, এখন ওর শরীর কিছুটা থিতু হয়েছে। বেশ কিছুদিন ধরে টানা খেলছে। জাতীয় লিগ খেলল, ভারত সফরে খেলল। নিজেকে ম্যানেজ করে চলতে পারলে আপাতত শঙ্কা ততটা নেই।’

‘আরেকটা ব্যাপার হলো, ওর ফর্মও একটা ভাবনার বিষয়। আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ বোলার ও। আইপিএল খেলার যদি সুযোগ পায় আর ফর্ম ফিরে পায়, তাহলে আমাদের জন্য খুবই ভালো হয়।’

উল্লেখ্য, বাংলাদেশ থেকে ৬ জন ক্রিকেটার আগামী আইপিএল খেলতে নিবন্ধন করেছেন। ওই তালিকায় মুস্তাফিজ ছাড়াও আছেন তামিম ইকবাল, মেহেদী হাসান মিরাজ, মাহমুদউল্লাহ, তাসকিন আহমেদ ও সৌম্য সরকার।

আগামী ১৯ ডিসেম্বর নিলাম হবে কলকাতায়। নিবন্ধন করা মানেই নিলামে নাম ওঠা নয়। ২৫৮ জন বিদেশিসহ যে ৯৭১ জন ক্রিকেটার নিবন্ধন করেছেন, তাদের মধ্য থেকে নিজেদের পছন্দের একটি তালিকা দেবে দলগুলি। সেই তালিকায় থাকা ক্রিকেটাররাই কেবল নিলামে উঠবে।

তাছাড়া এবারের নিলাম থেকে বিদেশি ক্রিকেটার নেওয়া যাবে সর্বোচ্চ ২৯ জন। ফলে এটা অনুমেয়, খুব বেশি নাম নিলামে উঠবে না।

আপনি আরও পড়তে পারেন