ভোটগ্রহণ কর্মকর্তাদের ইভিএম প্রশিক্ষণ শুরু

ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচন ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণের লক্ষ্যে ভোটগ্রহণ কর্মকর্তাদের (প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পুলিং অফিসার) প্রশিক্ষণ শুরু হয়েছে।

শনিবার (১১ জানুয়ারি) ডিএনসিসির রিটানিং অফিসার মো. আবুল কাশেম স্বাক্ষরিত এক চিঠিতে জানান হয়েছে, ঢাকা উত্তর সিটির তিনটি ভেন্যুতে এই প্রশিক্ষণ শুরু হয়েছে। পর্যায়ক্রমে ১৩ দিনব্যাপী এ প্রশিক্ষণ চলবে।

যে তিনটি ভেন্যুতে প্রশিক্ষণ শুরু হয়েছে, সেগুলো হলো- উত্তরা হাই স্কুল অ্যান্ড কলেজ সেক্টর ৭, উত্তরা ঢাকা (সাধারণ ওয়ার্ড নম্বর ১, ১৭, ১৮ ও সংরক্ষিত ওয়ার্ড নম্বর ১), বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজ বনানী ঢাকা (সাধারণ ওয়ার্ড নম্বর ৩৭, ৪১, ৪২ ও সংরক্ষিত ওয়ার্ড নম্বর ১৪) ও তেজগাঁও সরকারি উচ্চ বিদ্যালয় পূর্ব তেজতুরী বাজার, তেজগাঁও ঢাকা (সাধারণ ২৬, ২৭, ২৮ ও সংরক্ষিত ওয়ার্ড নম্বর ১০) এসব ভেন্যুতে ১১ ও ১২ জানুয়ারি ভোটগ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ দেওয়া হবে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) প্রায় ৩০ হাজার প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসার প্রশিক্ষণে অংশ গ্রহণ করবেন। এ দুই সিটি নির্বাচনে প্রায় ৩৫ হাজার ইভিএম প্রস্তুত রাখা হয়েছে।

 

 

 

 

আপনি আরও পড়তে পারেন