এক ইস্যুতে ‘টালমাটাল’ মিরপুর, নির্বাচককে এক হাত নিলেন ক্রিকেটাররা

ঘটনাটি গত ১৫ ও ১৬ ফেব্রুয়ারির। ওই দিন মিরপুরে অনুশীলন করছিলেন জাতীয় দলের দুই ব্যাটসম্যান। তখন পাশ থেকে তাদের কিছু পরামর্শ দেন বিপিএলে ঢাকা প্লাটুনে কোচের দায়িত্বে থাকা সালাউদ্দিন। যেটা মোটেও মানতে পারেননি প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

তিনি এ নিয়ে কাউকে কিছু না বলে সোজা বিসিবি ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খানের কাছে নালিশ করেন। নান্নুর এমন মনোভাব ক্রিকেটাররা শোনার পর ক্ষেপে যান অনেকে।

একজন সিনিয়র ক্রিকেটার বলেন, ‘অনানুষ্ঠানিক অনুশীলনে যে কেউ থাকতে পারে, এটা উনার দেখার বিষয় নয়।’ নাম প্রকাশে অনিচ্ছুক আরেকজন ক্রিকেটার বলেন, ‘এ জন্য নান্নু ভাইয়ের হিংসে করার কী আছে?। সালাউদ্দিন কোচ, আর তিনি নির্বাচক।’

কোচের কান পর্যন্তও যায় বিষয়টি। তাতে প্রধান কোচ রাসেল ডমিঙ্গোও চুপ থাকতে পারেননি। প্রতিবাদ জানিয়ে বলেন, ‘আমার তো কোনো সমস্যা হচ্ছে না, ওনার সমস্যা কী? সে তো ভালো কাজই করছে। খেলোয়াড়দের পরামর্শ দিচ্ছে।’

এমন পরিস্থিতি মিরপুরের বাতাসও যেন জেনে ফেলেছে! তাতে জিম্বাবুয়ে সিরিজ সামনে রেখে ক্রিকেটারদের মধ্যে গুমোটভাব। কথা চালাচালি এবং টালমাটাল একটা অবস্থা।

যদিও ক্রিকেটবোদ্ধারা বলছেন, মাঝে মধ্যে ক্রিকেটে এ রকম হয়েই যায়। তবে মাঠের খেলা শুরু হলে আবারও সব ভুলে এক ছাতার নিচে আসবে পুরো বাংলাদেশ দল।

আপনি আরও পড়তে পারেন