শেখ হাসিনার হাতে জয় বাংলা কনসার্টের টি-শার্ট

মুজিববর্ষ উপলক্ষে এবারের ‘জয় বাংলা কনসার্ট’ পাবে ভিন্নমাত্রা। গেল বছরগুলোর মতো চলতি বছরেও আগামী ৭ মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘জয় বাংলা কনসার্ট’। মুজিববর্ষে বিশেষ আয়োজনে রাজধানীর বনানীর আর্মি স্টেডিয়ামে এই কনসার্ট অনুষ্ঠিত হবে। এরই মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে তুলে দেওয়া হয়েছে ‘জয় বাংলা কনসার্ট ২০২০’ এর টি-শার্ট, মগ ও পোস্টার।

সিআরআইয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক সাতই মার্চের উত্তাল ভাষণ স্মরণ করে দিনটি ঠিক করা হয়েছে। বরাবরের মত চলতি বছরে অনুষ্ঠিতব্য কনসার্টটির আয়োজন করছে সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) প্রতিষ্ঠান ইয়াং বাংলা।

জয় বাংলা কনসার্টের নিবন্ধন শিগগির শুরু হবে। জাতীয় পরিচয়পত্র, পাসপোর্ট অথবা জন্মনিবন্ধন সনদ, মোবাইল নম্বর এবং ই-মেইল অ্যাড্রেসের মাধ্যমে রেজিস্ট্রেশনের ব্যবস্থা থাকছে এ বছরও। নিবন্ধনের মাধ্যমে কনসার্টটি সবার জন্য উন্মুক্ত থাকছে।

সিআরআইয়ের নির্বাহী পরিচালক সাব্বির বিন শামস বলেন, ১৯৭১ সালে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণকে স্মরণীয় করে রাখতে আর্মি স্টেডিয়ামে বিগত বছরগুলোতে আয়োজিত হচ্ছে এই কনসার্ট, যা প্রতি বছর কয়েক লাখ তরুণ অনলাইনে ও সরাসরি উপভোগ করেন।

৭ মার্চ বেলা ১টা থেকে রাত ১১টা পর্যন্ত কনসার্ট চলবে। তাতে অংশ নেবে দেশের জনপ্রিয় ব্যান্ডদল এফ মাইনর, ভাইকিং, এভোয়েড রাফা, ক্রিপটিক ফেইট, লালন, শূন্য, আরবোভাইরাস, চিরকুট, নেমেসিস, ফুয়াদ অ্যান্ড ফ্রেন্ডস এবং মিনার রহমান।

শুধুমাত্র অনলাইনে বিনামূল্যে নিবন্ধন করে কনসার্টে আসা যাবে। সেজন্য শিগগিরিই নিবন্ধন শুরু হবে। ইয়াং বাংলার ওয়েবসাইটে (youngbangla.org) এ বিষয়ে বিস্তারিত জানা যাবে।

আপনি আরও পড়তে পারেন