কুমিল্লায় কিশোরী গণধর্ষণের ঘটনায় গ্রেফতার ১

কুমিল্লার হোমনার জয়পুর গ্রামের এক দিনমজুর পরিবারের নবম শ্রেণির এক ছাত্রীকে গণধর্ষণের অন্যতম আসামি আলমগীর হোসেন আকাশকে গ্রেফতার করেছে র‌্যাব।

শুক্রবার (৬ মার্চ) দুপুর পৌনে ৩ টায় র‌্যাব-১১ সিপিসি-২ কুমিল্লার কোম্পানি অধিনায়ক মেজর তালুকদার নাজমুছ সাকিব স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আটককৃত আলমগীর হোসেন আকাশ হোমনা উপজেলার জয়পুর গ্রামের মৃত. দেলোয়ার হোসেনের ছেলে।

গত ২৩ ফেব্রুয়ারি দিবাগত সাড়ে ৮ টার দিকে জয়পুর গ্রামের দক্ষিণপার্শ্বে খালি জমির একটি সাপ্তাহিক খানকা শরীফের ভেতরে ধর্ষণের ঘটনা ঘটে। এ ঘটনায় শনিবার (২৯ ফেব্রুয়ারি) ভিকটিমের মা বাদি হয়ে হোমনা থানায় মামলা দায়ের করেন।

র‍্যাবের জিজ্ঞাসাবাদে আকাশ জানায়, তার বন্ধু জুয়েল গত ২-৩ মাস যাবত ভিকটিমের সাথে প্রেমের সম্পর্ক গড়ে তোলার চেষ্টা করে আসছিল এবং ভিকটিমের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করত। ২৩ ফেব্রুয়ারি জুয়েল ভিকটিমকে মোবাইল ফোনে তার সাথে দেখা করতে বলে।

ওই দিন ভিকটিম তার দুই বোনের সাথে গ্রামের ফকির বাড়িতে অনুষ্ঠিত বাৎসরিক ওরশ দেখতে যায়। ওরশ দেখে রাত ৮টার সময় বাড়ি ফেরার সময় জুয়েল ভিকটিমের সাথে কথা বলার অজুহাত দেখিয়ে তাকে মৃত মাওলানা মনিরুল ইসলামের ছেলে আরিফুল ইসলামের পরিত্যক্ত ঘরে নিয়ে যায়।

এ সময়ে জুয়েল তার সহযোগিদের সহায়তায় জুসের সাথে ঘুমের ওষুধ মিশিয়ে কৌশলে ভিকটিমকে খাওয়ায় এবং পালাক্রমে ধর্ষণ করে মোবাইল ফোনে ধর্ষণের ভিডিওচিত্র ধারণ করে।

এই ঘটনায় ভিকটিমের মা বাদি হয়ে ২৯ ফেব্রুয়ারি হোমনা থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন। ঘটনার পর থেকেই অবিযুক্ত জুয়েল ও তার অন্যান্য সহযোগীরা পলাতক ছিল।

আপনি আরও পড়তে পারেন