শুয়ে-বসেই আয় ১ লাখ ৬০ হাজার টাকা!

যারা অলস তারা অনেকেই ভাবেন বা স্বপ্ন দেখেন যদি সারাটা দিন শুয়ে বসে এভাবে পার করে দেওয়া যেত তাহলে কতই না ভালো হতো। যদি কাজ না করে দিনটা পার করে দেওয়া যেত তাহলে কত সুখ পাওয়া যেত। আপনি যদি এমনটা ভেবে থাকেন, তাহলে তাহলে আপনার জন্য আসছে একটি দারুণ সুযোগ। শুয়ে বসেই আয় করতে পারবেন ১ লাখ ৬০ হাজার টাকা।

হ্যাঁ, আপনি ঠিকই দেখছেন। শুয়ে বসে টাকা ইনকাম করতে হলে আপনাকে আবেদন করতে হবে। এই দারুণ সুযোগটি দিচ্ছে জার্মানির হামবুর্গের একটি ভার্সিটি।

জার্মানির হামবুর্গের The University of Fine Arts ইউনিভার্সিটি থেকে আবেদন করতে হবে। আর এই আবেদনের মাধ্যমে যিনি নির্বাচিত হবেন তিনিই পাবেন এই ১ লাখ ৬০ হাজার টাকা।

মূলত, একটি গবেষণা করার জন্য একটি গবেষণাগার থেকে এই ধরনের উদ্যোগ নেওয়া হয়েছে। একটা মানুষের মধ্যে কাজ করার যে আগ্রহ ও অবসর সময় পার করার একটা আগ্রহ থাকে সেটা যাচাই-বাচাই করার জন্যই এই আয়োজন করা হয়েছে।

ফ্রেডরিখ বন বরিস নামে এক গবেষক বলেন, ‘আপাতভাবে বিষয়টিকে ঠাট্টা মনে হলেও এটি তা নয়। মূলত অবসর সময় পার করার চূড়ান্ত রূপ কী হতে পারে, সেটা দেখার জন্যই মূলত এই উদ্দেশ্য। অংশগ্রহণকারীরা কতক্ষণ কিছু না করে থাকতে পারছেন। তার পাশাপাশি অবসর সময়ে কোন ধরনের কাজ তারা করতে চাইছেন কিনা, সেটাও বিচার করে দেখা হবে।

সেপ্টেম্বর মাসের ১৫ তারিখ পর্যন্ত এই প্রোগ্রামে আবেদন করা যাবে। যদি নির্বাচিত হন তাহলে ২০২১ সালের জানুয়ারি মাস থেকে স্কলারশিপ দেওয়া হবে।

 

 

 

 

আপনি আরও পড়তে পারেন