ধর্ষণের জন্য দায়ী পুরুষের মানসিকতা, নতুন ভিডিওতে অনন্ত

 

ধর্ষণের জন্য নারীর পোশাকই দায়ী বলে মন্তব্য করে সমালোচনার মুখে পড়েছেন নায়ক ও প্রযোজক অনন্ত জলিল। শনিবার (১০ অক্টোবর) রাতে ফেসবুকে শেয়ার করা ভিডিওতে তিনি বলেন, ‘শালীন পোশাক পরা নারী কখনই ধর্ষণের শিকার হয় না। পোশাক ভালো না হলে তার শরীর-ফিগার দেখে বাজে স্বভাবের লোকজন ধর্ষণের উস্কানি পায়’।

ভিডিওটিতে অনন্ত জলিলের এমন মন্তব্য নিয়ে বিভিন্ন মহলে আলোচনা-সমালোচনা হতে থাকে। পরে সমালোচনার মুখে ভিডিওটি কিছুক্ষণের জন্য সরিয়ে সেটি সংশোধন করে আবারো পোস্ট করেন। সেখানে নারীর পোশাক নিয়ে আপত্তিকর কথাগুলো মুছে দেন তিনি। আর ভিডিও পোস্ট করে নিজের বক্তব্যের জন্য দুঃখও প্রকাশ করেন।

 

এদিকে সোমবার (১২ অক্টোবর) সকালে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে আরো একটি ভিডিও শেয়ার করেছেন তিনি। সেখানে ক্যাপশনে লিখেছেন, ‘ধর্ষণের জন্য নারীদের পোশাক না; পুরুষদের বিকৃত মানসিকতাই দায়ী’।

তিনি বলেন, মেয়েদের আমি সম্মান করি। মেয়েরা মায়ের জাত। গতকাল সন্ধ্যায় একটি ভিডিওতে বলেছিলাম কী করলে নারীরা ধর্ষণের শিকার হবে না। সেখান থেকে পোশাক নিয়ে কিছু বক্তব্য নিয়ে সমালোচনা হওয়ায় সেটি মুছে দিয়েছি।

‘তবে একটা কথা বলতে চাই ৬ মিনিটেরও বেশি ওই ভিডিওতে ৩ মিনিট ৪৯ সেকেন্ড আমি ধর্ষকদের বিরুদ্ধে কথা বলেছি, তাদের শাস্তি চেয়েছি। সেটাকে কেউ এপ্রিশিয়েট করলো না। সবাই ওই নারীর পোশাক নিয়ে যা বলেছি সেটাই গুরুত্ব দিয়েছে। সমালোচকদের কাছে আমার প্রশ্ন কেন? ধর্ষকের বিরুদ্ধে সমালোচনা বা আমার বক্তব্য কেন এড়িয়ে গেলেন তারা।’

আপনি আরও পড়তে পারেন