‘আগামী ডিসেমম্বরে সম্পন্ন হবে খুরুশকুল সংযোগ সেতু’

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেছেন, ‘কক্সবাজার বিমানবন্দরকে আন্তর্জাতিক মানে উন্নীতকরণের জন্য বিমানবন্দর সংলগ্ন উদ্বাস্তু মানুষদের সরিয়ে আশ্রয়ণ প্রকল্পে স্থানান্তর করা হয়েছে। এখন তাদের ও স্থানীয় লোকজনের সুবিধার্থে খুরুশকুল সংযোগ সেতু ও রাস্তা নির্মাণ করা হচ্ছে। এটি প্রধানমন্ত্রীর বিশেষ প্রকল্প। আশা করি আগামী ডিসেম্বরের মধ্যে কাজ সম্পন্ন হবে।’ মঙ্গলবার (৮ ডিসেম্বর) কক্সবাজারে প্রধানমন্ত্রীর বিশেষ খুরুশকুল আশ্রয়ণ প্রকল্পের সংযোগ সেতু ও রাস্তার নির্মাণ কাজ পরিদর্শনে গিয়ে এ কথা বলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। এদিন দুপুরে শহরের বাঁকখালী নদীর কস্তুরাঘাট প্রকল্প এলাকা পরিদর্শন করেন প্রতিমন্ত্রী। সেখানে আধাঘণ্টাব্যাপী ৫৯৫ মিটার দৈর্ঘ্যর নির্মাণাধীন সেতু, সেতুর স্প্যান ও রাস্তার নির্মাণ কাজ সরজমিনে ঘুরে দেখেন। পরে তিনি কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন। এসময় প্রতিমন্ত্রীর সাথে স্থানীয় সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য কানিজ ফাতেমা মোস্তাক, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মহিবুল হক ও প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেছেন, ‘কক্সবাজার বিমানবন্দরকে আন্তর্জাতিক মানে উন্নীতকরণের জন্য বিমানবন্দর সংলগ্ন উদ্বাস্তু মানুষদের সরিয়ে আশ্রয়ণ প্রকল্পে স্থানান্তর করা হয়েছে। এখন তাদের ও স্থানীয় লোকজনের সুবিধার্থে খুরুশকুল সংযোগ সেতু ও রাস্তা নির্মাণ করা হচ্ছে। এটি প্রধানমন্ত্রীর বিশেষ প্রকল্প। আশা করি আগামী ডিসেম্বরের মধ্যে কাজ সম্পন্ন হবে।’ 

মঙ্গলবার (৮ ডিসেম্বর) কক্সবাজারে প্রধানমন্ত্রীর বিশেষ খুরুশকুল আশ্রয়ণ প্রকল্পের সংযোগ সেতু ও রাস্তার নির্মাণ কাজ পরিদর্শনে গিয়ে এ কথা বলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। 

এদিন দুপুরে শহরের বাঁকখালী নদীর কস্তুরাঘাট প্রকল্প এলাকা পরিদর্শন করেন প্রতিমন্ত্রী। সেখানে আধাঘণ্টাব্যাপী ৫৯৫ মিটার দৈর্ঘ্যর নির্মাণাধীন সেতু, সেতুর স্প্যান ও রাস্তার নির্মাণ কাজ সরজমিনে ঘুরে দেখেন। পরে তিনি কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন।

এসময় প্রতিমন্ত্রীর সাথে স্থানীয় সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য কানিজ ফাতেমা মোস্তাক, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মহিবুল হক ও প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আপনি আরও পড়তে পারেন