ফুলবাড়িয়া মার্কেটে দ্বিতীয় দিনের উচ্ছেদ অভিযান শুরু

ফুলবাড়িয়া মার্কেটে দ্বিতীয় দিনের উচ্ছেদ অভিযান শুরু

রাজধানীর গুলিস্তানের ফুলবাড়িয়া সুপার মার্কেট-২’তে দ্বিতীয় দিনের মতো অভিযান চালাচ্ছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। আজকের অভিযানে পার্কিংয়ের জায়গায় গড়ে ওঠা দোকানগুলো ভেঙে ফেলা হবে।

বুধবার (৯ ডিসেম্বর) দুপুর সোয়া ১২টা থেকে তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে এ অভিযান শুরু হয়েছে। তবে উচ্ছেদের বিরুদ্ধে আজো বিক্ষোভ করছেন ক্ষুদ্র ব্যবসায়ীরা। তাদের দাবি, পুনর্বাসন না করে উচ্ছেদ অভিযান বন্ধ করতে হবে।

জানা যায়, ফুলবাড়িয়া সুপার মার্কেট-২’তে অবৈধভাবে ৯১১টি দোকান নির্মাণ করা হয়েছিলো। মঙ্গলবার (৮ ডিসেম্বর) সকালে সাড়ে ১১টায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মনিরুজ্জামান, এ এইচ ইরফান উদ্দিন আহমেদ ও তানজিলা কবির ত্রপার নেতৃত্বে ফুলবাড়িয়া সুপার মার্কেট-২’র ব্লক-এ, ব্লক-বি এবং ব্লক-সিতে অভিযান চালানো হয়। তখন অভিযান বন্ধ করতে ব্যবসায়ীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করে।

এ সময় ব্যবসায়ীরা কয়েকটি গাড়ির কাঁচ ভেঙে দেয় ও ‘অভিযান বন্ধ কর’ স্লোগান দেয়। এ নিয়ে পুলিশের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে এক সাংবাদিকসহ তিনজন আহত হন। তখন সাত রাউন্ড টিয়ারশেল ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। পরে দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত অভিযান চালিয়ে তিন শতাধিক দোকান গুঁড়িয়ে দেয় ডিএসসিসি।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মনিরুজ্জামান বলেন, এই মার্কেটের ভিতরে আরো অনেক অবৈধ দোকান রয়েছে। সেগুলো আজ গুঁড়িয়ে দেয়া হবে।

আপনি আরও পড়তে পারেন