হ্যাটট্রিকসহ ৫ বলে ৪ উইকেট রাব্বির

হ্যাটট্রিকসহ ৫ বলে ৪ উইকেট রাব্বির

নাজমুল হোসেন শান্তর ৫২ বলের দুর্দান্ত সেঞ্চুরিতে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ টুর্নামেন্টে সর্বোচ্চ সংগ্রহ পেয়েছে মিনিস্টার গ্রুপ রাজশাহী। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে দলটির সংগ্রহ ২২০ রান। ম্যাচে ঝড় তুলেছেন আনিসুল ইসলাম ইমন, রনি তালুকদাররাও। তবে শেষটা রাঙিয়েছেন পেসার রাব্বী। শেষ ওভারে হ্যাটট্রিকসহ ৪ উইকেট নিয়ে বরিশালকে কিছুটা হলেও আনন্দে ভাসিয়েছেন তিনি।

অথচ এই বোলিংই হয়ে রইল রাব্বির ক্যারিয়ারের অন্যতম মাইলফলক। বাংলাদেশের মাত্র তৃতীয় বোলার হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে হ্যাটট্রিকের কীর্তি গড়লেন তিনি। যা হয়তো ম্যাচ চলাকালীন টের পাননি রাব্বি নিজেও।

প্রথম দুই ওভারে ৩টি করে চার ও ছক্কায় মোট ৩৪ রান খরচ করলেও তৃতীয় ওভারে দেন মাত্র ৫ রান। আর শেষ ওভারে নেন পাঁচ বলে ৪টি উইকেট।

রাজশাহীর উত্তাল ব্যাটিংয়ের সামনে ইনিংসের শেষ ওভারটি কামরুল রাব্বির হাতেই তুলে দেন ফরচুন বরিশাল অধিনায়ক তামিম ইকবাল। সে ওভারের প্রথম বলেই লংঅফে ক্যাচ তুলে দেন নুরুল হাসান সোহান। পরের বলটি ছিলো অফস্ট্যাম্পের বাইরে, চালিয়ে খেলতে গিয়ে কভারে দাঁড়ানো তামিমের হাতেই ধরা পড়েন সেঞ্চুরিয়ান নাজমুল শান্ত (৫৪ বলে ১০৯)। হ্যাটট্রিক বলে দাঁড়িয়ে ফিল্ডিংয়ে কোনো পরিবর্তন আনেননি রাব্বি।

তার তৃতীয় বলে আবারো লং অফে ক্যাচ নেন সাইফ হাসান, এবার ব্যাটসম্যান ছিলেন ফরহাদ রেজা। জায়ান্ট স্ক্রিনে রাব্বির হ্যাটট্রিকের কথা লেখা হলেও, রাব্বিসহ বরিশালের ফিল্ডারদের শরীরী ভাষায় বোঝাই যাচ্ছিলো না আদৌ তারা এটি বুঝতে পেরেছেন কি না। ওভারের চতুর্থ বলে বাউন্ডারি হাঁকান সাইফউদ্দিন। কিন্তু পরের বলে সাইফ হাসানের হাতে ধরা পড়েন সাইফউদ্দিন, ওভারে ৪ উইকেট পূরণ হয় রাব্বির।

বাংলাদেশের তৃতীয় বোলার এবং সবমিলিয়ে বাংলাদেশের পক্ষে চতুর্থ হ্যাটট্রিকটি করলেন রাব্বি। তার আগে দেশি বোলারদের মধ্যে হ্যাটট্রিক করেছেন আলআমিন হোসেন (দুইটি) ও আলিস আল ইসলাম।

আপনি আরও পড়তে পারেন