‘মিরেরসরাই থেকে কক্সবাজার আরেকটি মেরিন ড্রাইভ হবে’

‘মিরেরসরাই থেকে কক্সবাজার আরেকটি মেরিন ড্রাইভ হবে’

চট্টগ্রামের উন্নয়নের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সময় আন্তরিক উল্লেখ করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মিরেরসরাই থেকে কক্সবাজার পর্যন্ত আরেকটি মেরিন ড্রাইভ নির্মাণের ব্যাপারে প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। 

শনিবার (১২ ডিসেম্বর) সকালে সেতু মন্ত্রী সরকারি বাসভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে কর্ণফুলী নদীর তলদেশে নির্মাণাধীন বঙ্গবন্ধু শেখ মুজিব টানেলের দ্বিতীয় টিউবের খনন কাজ উদ্বোধন করেন। উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের এ কথা বলেন।

বঙ্গবন্ধু শেখ মুজিব টানেল নির্মাণের অগ্রগতি সম্পর্কে মন্ত্রী বলেন, ১০ হাজার ৪ শত কোটি টাকা ব্যয়ে নির্মাণাধীন এই টানেলের দ্বিতীয় টিউবের খনন কাজ আজ শুরু হয়েছে। এ পর্যন্ত প্রকল্পের শতকরা ৬১ ভাগ কাজ শেষ হয়েছে। 

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, কর্ণফুলী নদীর তলদেশে নির্মাণাধীন এ টানেল দক্ষিণ এশিয়ার নদীর নিচে প্রথম কোনো টানেল। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল নির্মাণের ফলে চট্টগ্রাম শহরে চীনের সাংহাই নদীর মত ‘ওয়ান সিটি অ্যান্ড টু টাউন’ মডেল গড়ে উঠবে। এর ফলে ঢাকা-চট্টগ্রাম ও কক্সবাজারের মধ্যে আধুনিক যোগাযোগ ব্যবস্থা গড়ে ওঠার পাশাপাশি এশিয়ান হাইওয়ের সাথে সংযোগ স্থাপিত হবে।

চট্টগ্রাম প্রান্তে এসময় ভার্চুয়াল প্লাটফর্মে যুক্ত ছিলেন ভূমি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাভেদ, মন্ত্রীপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, সেতু বিভাগের সচিব মো. বেলায়েত হোসেন, প্রকল্প পরিচালক হারুন উর রশিদসহ প্রকল্পের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও নৌবাহিনীর সদস্যগণ এবং জনপ্রতিনিধিগণ।

আপনি আরও পড়তে পারেন