প্রথম কোয়ালিফায়ারে মুখোমুখি চট্টগ্রাম-খুলনা

প্রথম কোয়ালিফায়ারে মুখোমুখি চট্টগ্রাম-খুলনা

ফাইনালে যাওয়ার প্রথম কোয়ালিফায়ারে আজ সোমবার (১৪ ডিসেম্বর) মুখোমুখি হবে গাজী গ্রুপ চট্টগ্রাম ও জেমকন খুলনা। পুরো আসরে দুর্দান্ত খেলা চট্টগ্রামের লক্ষ্য, এ ম্যাচেও ধারাবাহিক পারফর্ম করে ফাইনালে জায়গা করে নেওয়া। আর দলে অভিজ্ঞ ক্রিকেটার থাকাটাই সাহস দিচ্ছে খুলনাকে। শেরেবাংলা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সন্ধ্যা সাড়ে ৫টায়।

তারকাদের মেলা খুলনায় কিন্তু এটাই কি বোঝা হয়ে দাঁড়িয়েছে দলটার জন্য? সাকিব-মাশরাফী-মাহমুদউল্লাহদের নিয়েও টানা দুই ম্যাচ হেরেছে মিজানুর রহমানের দল।

আসরে ৮ মাচ খেললেও এখনো সঠিক কম্বিনেশনই যেন খুঁজে পাচ্ছে না দল। প্রত্যাশা পূরণে ব্যর্থ হয়েছে খুলনার টপ অর্ডার। দলের প্লে অফে খেলার অনেকটা কৃতিত্বই শুভাগত-আরিফুলদের। তবে বড় ম্যাচের আগে ঠিকই ফর্ম ফিরে পাবে সবাই প্রত্যাশা ইমরুলের।

জেমকন খুলনার ব্যাটসম্যান ইমরুল কায়েস বলেন, টপ অর্ডার আসরে ক্লিক করতে পারেনি। এখানে আমাদের অনেক উন্নতি করতে হবে। প্রত্যাশা করছি, আগামী ম্যাচেই ওভারকাম করব।

চট্টগ্রামের বিপক্ষে লিগ পর্বের দুই দেখাতেই হেরেছিল খুলনা। এখনো সাকিবের সেরাটা দেখা যায়নি। বিজয়-ইমরুলদের অবস্থাও একই। তবে দলে অভিজ্ঞদের থাকাটাকে চাপ না, ইমরুল দেখছেন আশীর্বাদ হিসেবে। বড় ম্যাচ তাই বড় নামের ওপরেই ভরসা রাখবে খুলনা।

কায়েস বলেন, দলীয়ভাবে পারফর্ম করতে পারিনি। বড় প্লেয়াররা বড় ম্যাচে ভালো খেলে। আগের ভুলগুলো না করলে ভালোভাবে কামব্যাক করতে পারব। দলে অনেক অভিজ্ঞ ক্রিকেটার আছে। রাইট টাইমে ক্লিক করলে ভালো করা সম্ভব।

অন্যদিকে চট্টগ্রাম আছে খোশমেজাজে। আসরে তাদের সামনে প্রতিদ্বন্দ্বিতাই গড়তে পারেনি অন্য দলগুলো। মূলত সৌম্য-লিটনের ওপেনিং জুটিই কাজটা সহজ করে দিয়েছে। বল হাতে আসরে দেখা গেছে পুরনো মোস্তাফিজকে। তাকে সাপোর্ট দিয়ে যাচ্ছেন শরিফুল। ফাইনালের পথে খুলনা বাধা টপকাতেও তাই আত্মবিশ্বাসী খেলোয়াড়রা।

গাজী গ্রুপ চট্টগ্রাম স্পিনার রাকিবুল হাসান বলেন, আমরা পুরো টুর্নামেন্টে যেভাবে খেলেছি, এই ম্যাচটাতেও সেভাবে খেলব। সবাই অনেক আত্মবিশ্বাসী।

এই ম্যাচে হারলেও সুযোগ থাকবে আর একটা। দ্বিতীয় কোয়ালিফায়ার হয়েও সুযোগ থাকবে ফাইনালে খেলার।

আপনি আরও পড়তে পারেন