চর্যাপদ সাহিত্য একাডেমি পুরস্কার পেলেন ৮ জন

চর্যাপদ সাহিত্য একাডেমি পুরস্কার পেলেন ৮ জন

মো: রাসেল দেওয়ান (চাঁদপুর প্রতিনিধি)

 প্রগতিশীল প্রতিষ্ঠান চর্যাপদ সাহিত্য একাডেমির বহুল আলোচিত পুরস্কারটি প্রদান করা হবে আজ। এ বছর বিভিন্ন ক্যাটাগরিতে ‘চর্যাপদ সাহিত্য একাডেমি পুরস্কার-২০২০’ পেয়েছেন দেশের ৮ গুণী ব্যক্তি।

কবিতায় বীরেন মুখার্জী, কথাসাহিত্যে হামিদ কায়সার, সার্বিক সাহিত্যে কবি ও সম্পাদক জামসেদ ওয়াজেদ, গবেষণা সাহিত্যে জাহাঙ্গীর হোসেন, শিশুসাহিত্যে মকবুল হামিদ, সংগীতে আশিক কবির, শিক্ষায় আজমল হোসেন চৌধুরী এবং বাচিকশিল্পে তানজিনা তাবাচ্ছুম ।

চর্যাপদ সাহিত্য একাডেমির মহাপরিচালক কবি রফিকুজ্জামান রণির স্বাক্ষরিত পত্রের মাধ্যমে ইতোমধ্যে পুরস্কারপ্রাপ্ত সকল লেখককে বিষয়টা নিশ্চিত করানো হয়।

শনিবার (১৮ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টায় চাঁদপুরের একটি চাইনিজ রেস্টুরেন্টে এ পুরস্কার প্রদান করা হবে।অনুষ্ঠান উদ্বোধন করবেন চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান।প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত দেশবরেণ্য কবি রেজাউদ্দিন স্টালিন এবং প্রধান আলোচক হিসেবে উপস্থিত থাকবেন বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত কবি আসলাম সানী।সভাপ্রধান থাকবেন চর্যাপদ সাহিত্য একাডেমির সভাপতি কবি নূরুন্নাহার মুন্নি।অনুষ্ঠানের কার্যক্রম সফলভাবে সম্পন্ন করার জন্যে সকলের সহযোগিতা চেয়েছেন উদযাপন পরিষদের আহ্ববায়ক কবি দুখাই মুহাম্মাদ ও সদস্য সচিব কবি খোরশেদ আলম বিপ্লব।

আপনি আরও পড়তে পারেন