‘সবাই মাস্ক পরি, করোনাকে জয় করি’

‘সবাই মাস্ক পরি, করোনাকে জয় করি’

‘সবাই মাস্ক পরি, করোনাকে জয় করি’- এই শ্লোগানকে সামনে রেখে রাজধানীর বিভিন্ন এলাকায় বিনামূল্যে মাস্ক বিতরণ করেছে গাজী গ্রুপ ও বুয়েট অ্যালাইমনাই অ্যাসোসিয়েশন। এতে সহযোগিতা দিয়েছে বাংলাদেশ স্কাউটস।

শনিবার (১৯ ডিসেম্বর) সকাল থেকে রাজধানীর ফকিরাপুল মোড়ে ও প্রেসক্লাবসহ বিভিন্ন স্থানে মাস্ক বিতরণ করা হয়। এ সময় বাংলাদেশ স্কাউটসের উপ-পরিচালক (প্রশিক্ষণ) ফারুক আহমেদ বলেন, মাস্ক ব্যবহার অনেকের জন্য কষ্টের হলেও জীবন বাঁচানোর তাগিদে তা ব্যবহার করতে হবে। 

তিনি বলেন, যেনতেনভাবে চলাফেরা করলে আমরা করোনায় আক্রান্ত হবো না, এটি অনেকেই মনে করেন। কিন্তু আমাদের বুঝতে হবে, যদি নিজেরা সচেতন না হই, তাহলে যেকোনো মুহূর্তে আমরা করোনায় আক্রান্ত হতে পারি। তাই পরিবারের সব সদস্যকে আমরা মাস্ক ব্যবহার করতে বলব। যখনই বাসা থেকে বের হবো, তখনই মাস্ক ব্যবহার করব।

তিনি আরও বলেন, চলার পথে পোশাকের মতো সুন্দর করে আমরা মাস্ক পরতে পারি। পোশাক যেমন আবশ্যক, তেমনি মাস্কও।  আমরা অনেক সময় বাসা থেকে বের হওয়ার সময় মাস্ক নিতে ভুলে যাই, এটি ঠিক না।

মাস্ক বিতরণ কার্যক্রম প্রসঙ্গে স্কাউটসের এই কর্মকর্তা বলেন, আমাদের এ কার্যক্রমের উদ্দেশ্য হলো নিজেরা নিরাপদ থাকব, অন্য মানুষকে নিরাপদ রাখব। তাই নিজেরা মাস্ক ব্যবহার করব এবং অন্যকে সচেতন করব। এ মাস্ক ব্যবহারের চর্চাটি আমরা নিজেরাই করব এবং আমরা নিরাপদ থাকব। এটি আমাদের বেঁচে থাকার একটি চ্যালেঞ্জ।

আপনি আরও পড়তে পারেন