১৬ কোম্পানির শেয়ারে বিক্রেতা নেই

১৬ কোম্পানির শেয়ারে বিক্রেতা নেই

বছরের প্রথম কার্যদিবস রোববার (৩ জানুয়ারি) দেশের পুঁজিবাজারে এক নতুন ইতিহাস সৃষ্টি করেছে। এদিন তালিকাভুক্ত ১৬ কোম্পানির শেয়ার বিক্রি করার মতো কোনো কেউ না থাকায় হল্টেড হয়েছে। https://www.facebook.com/v4.0/plugins/quote.php?app_id=2689491844415645&channel=https%3A%2F%2Fstaticxx.facebook.com%2Fx%2Fconnect%2Fxd_arbiter%2F%3Fversion%3D46%23cb%3Df26ef4ede9bbb48%26domain%3Dwww.risingbd.com%26origin%3Dhttps%253A%252F%252Fwww.risingbd.com%252Ff2854c64a0c3e08%26relation%3Dparent.parent&container_width=1686&href=https%3A%2F%2Fwww.risingbd.com%2Feconomics%2Fnews%2F388073&locale=en_US&sdk=joey

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো: বেক্সিমকো, বাংলাদেশ সাবমেরিন কেবল, ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্স সার্ভিসেস লিমিটেড, ক্রিস্টাল ইন্স্যুরেন্স, লংকাবাংলা ফাইন্যান্স, লাফার্জহোলসিম, মাইডাস ফাইন্যান্সিং, রবি আজিয়াটা, বারাকা পাওয়ার, জিবিবি পাওয়ার, প্রাইম ফাইন্যান্স, ফারইস্ট ফাইন্যান্স, ইউনিয়ন ক্যাপিটাল, প্রিমিয়ার লিজিং, ডেল্টা স্পিনার্স এবং ফাস ফাইন্যান্স।

জানা গেছে, আগের কার্যদিবসে বেক্সিমকোর শেয়ারের ক্লোজিং দর ছিল ৫৭ টাকায়।  রোববার কোম্পানির শেয়ার দর ৫.৭০ টাকা বা ১০ শতাংশ বেড়ে ৬২.৭০ টাকায় লেনদেন হয়েছে।

বাংলাদেশ সাবমেরিন কেবল: আগের কার্যদিবসে বাংলাদেশ সাবমেরিন কেবলের শেয়ারের ক্লোজিং দর ছিল ১৬৬.১০ টাকায়।  কোম্পানির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১৬৮.৫০ টাকায়। সর্বশেষ কোম্পানির শেয়ার দর ১৬.৬০ টাকা বা ৯.৯৯ শতাংশ বেড়ে লেনদেন হয়েছে ১৮২.৭০ টাকায়।

ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্স সার্ভিসেস: আগের কার্যদিবসে  ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্স সার্ভিসেস লিমিটেড শেয়ারের ক্লোজিং দর ছিল ৬ টাকায়।  কোম্পানির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৬.৩০ টাকায়।  সর্বশেষ কোম্পানির শেয়ার  দর ০.৬০ টাকা বা ১০ শতাংশ বেড়ে লেনদেন হয়েছে ৬.৬০ টাকায়।

ক্রিস্টাল ইন্স্যুরেন্স: আগের কার্যদিবসে ক্রিস্টাল ইন্স্যুরেন্সের শেয়ারের ক্লোজিং দর ছিল ৩৯.৪০ টাকায়।  আজ কোম্পানির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৪৩.৩০ টাকায়। সর্বশেষ কোম্পানির শেয়ার দর ৩.৯০ টাকা বা ৯.৮৯ শতাংশ বেড়ে লেনদেন হয়েছে ৪৩.৩০ টাকায়।

লংকাবাংলা ফাইন্যান্স: আগের কার্যদিবসে লংকাবাংলা ফাইন্যান্সের শেয়ারের ক্লোজিং দর ছিল ৩১.৪০ টাকায়। আজ কোম্পানির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৩২.৭০ টাকায়।  সর্বশেষ কোম্পানির শেয়ার দর ৩.১০ টাকা বা ৯.৮৭ শতাংশ বেড়ে লেনদেন হয়েছে ৩৪.৫০ টাকায়।

লাফার্জহোলসিম: আগের কার্যদিবসে লাফার্জহোলসিমের শেয়ারের ক্লোজিং দর ছিল ৪৭.৮০ টাকায়।  আজ কোম্পানির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৪৮.৩০ টাকায়। সর্বশেষ কোম্পানির শেয়ার দর ৪.৭০ টাকা বা ৯.৮৩ শতাংশ বেড়ে লেনদেন হয়েছে ৫২.৫০ টাকায়।

মাইডাস ফাইন্যান্সি: আগের কার্যদিবসে মাইডাস ফাইন্যান্সিংয়ের শেয়ারের ক্লোজিং দর ছিল ১৮.৪০ টাকায়।  আজ কোম্পানির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১৮.৭০ টাকায়।  সর্বশেষ শেয়ার দর ১.৮০ টাকা বা ৯.৭৮ শতাংশ বেড়ে লেনদেন হয়েছে ২০.২০ টাকায়।

রবি আজিয়াটা: আগের কার্যদিবসে রবি আজিয়াটার শেয়ারের ক্লোজিং দর ছিল ২৯.৮০ টাকায়।  আজ কোম্পানির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৩২.৭০ টাকায়।  সর্বশেষ কোম্পানির শেয়ার দর ২.৯০ টাকা বা ৯.৭৩ শতাংশ বেড়ে লেনদেন হয়েছে ৩২.৭০ টাকায়।

বারাকা পাওয়ার: আগের কার্যদিবসে বারাকা পাওয়ারের শেয়ারের ক্লোজিং দর ছিল ২৫.৭০ টাকায়।  আজ কোম্পানির শেয়ার লেনদেন শুরু হয়েছে ২৬ টাকায়। সর্বশেষ কোম্পানির শেয়ার দর ২.৫০ টাকা বা ৯.২৭ শতাংশ বেড়ে লেনদেন হয়েছে ২৮.২০ টাকায়।

জিবিবি পাওয়ার: আগের কার্যদিবসে জিবিবি পাওয়ারের শেয়ারের ক্লোজিং দর ছিল ১৪.৭০ টাকায়।  আজ কোম্পানির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১৪.৮০ টাকায়।  সর্বশেষ কোম্পানির শেয়ার দর ১.৪০ টাকা বা ৯.৫২ শতাংশ বেড়ে লেনদেন হয়েছে ১৬.১০ টাকায়।

প্রাইম ফাইন্যান্স: আগের কার্যদিবসে প্রাইম ফাইন্যান্সের শেয়ারের ক্লোজিং দর ছিল ১২.৬০ টাকায়।  আজ কোম্পানির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১২.৯০ টাকায়।  সর্বশেষ কোম্পানির শেয়ার দর ১.২০ টাকা বা ৯.৫২ শতাংশ বেড়ে লেনদেন হয়েছে ১৩.৮০ টাকায়।

ফারইস্ট ফাইন্যান্স: আগের কার্যদিবসে ফারইস্ট ফাইন্যান্সের শেয়ারের ক্লোজিং দর ছিল ৪.২০ টাকায়।  আজ কোম্পানির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৪.৩০ টাকায়।  সর্বশেষ কোম্পানির শেয়ার দর ০.৪০ টাকা বা ৯.৫২ শতাংশ বেড়ে লেনদেন হয়েছে ৪.৬০ টাকায়।

ইউনিয়ন ক্যাপিটাল: আগের কার্যদিবসে ইউনিয়ন ক্যাপিটালের শেয়ারের ক্লোজিং দর ছিল ৮.৪০ টাকায়। আজ কোম্পানির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৮.৮০ টাকায়। সর্বশেষ কোম্পানির শেয়ার দর ০.৮০ টাকা বা ৯.৫২ শতাংশ বেড়ে লেনদেন হয়েছে ৯.২০ টাকায়।

প্রিমিয়ার লিজিং: আগের কার্যদিবসে প্রিমিয়ার লিজিংয়ের শেয়ারের ক্লোজিং দর ছিল ৭.৪০ টাকায়।  আজ কোম্পানির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৭.৫০ টাকায়।  সর্বশেষ কোম্পানির শেয়ার দর ০.৭০ টাকা বা ৯.৪৫ শতাংশ বেড়ে লেনদেন হয়েছে ৮.১০ টাকায়।

ডেল্টা স্পিনার্স: আগের কার্যদিবসে ডেল্টা স্পিনার্সের শেয়ারের ক্লোজিং দর ছিল ৬.৬০ টাকায়।  আজ কোম্পানির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৭ টাকায়।  সর্বশেষ কোম্পানির শেয়ার দর ০.৬০ টাকা বা ৯.০৯ শতাংশ বেড়ে লেনদেন হয়েছে ৭.২০ টাকায়।

ফাস ফাইন্যান্স: আগের কার্যদিবসে ফাস ফাইন্যান্সের শেয়ারের ক্লোজিং দর ছিল ৬.৬০ টাকায়।  আজ কোম্পানির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৬.৯০ টাকায়। সর্বশেষ কোম্পানির শেয়ার দর ০.৬০ টাকা বা ৯.০৯ শতাংশ বেড়ে লেনদেন হয়েছে ৭.২০ টাকায়। 

আপনি আরও পড়তে পারেন